এক নজরে Oppo Find X

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার শেয়ার রেডিট কমেন্ট
এক নজরে Oppo Find X

ভারতে Oppo Find X এর দাম 59,990 টাকা

হাইলাইট

  • বৃহষ্পতিবার ভারতে লঞ্চ হয়েছে Oppo-র ফাইন্ড সিরিজের ফ্ল্যাগশিপ Find X
  • Oppo Find X এর ভিতরে একটি Snapdragon 845 চিপসেট রয়েছে
  • ভারতে Oppo Find X এর দাম 59,990 টাকা

বৃহষ্পতিবার ভারতে লঞ্চ হয়েছে Oppo-র Find সিরিজের ফ্ল্যাগশিপ Find X। এই ফোনের ডিজাইন অন্য যে কোন ফোনের থেকে আলাদা। Oppo Find X এর সামনেটা পুরোটাই ডিসপ্লে। তাই এই ফোনের ভিতরে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা সহ একাধিক সেন্সার ও ইয়ারপিস রাখা হয়েছে। প্রয়োজনে একটি মোটরের সাহায্যে এই ক্যামেরা ও সেন্সারগুলি ফোনের উপরে উঠে আসে। কাজ শেষ হলে আবার তা ফোনের ভিতরে ঢুকে যায়। ভারতে Oppo Find X এর দাম 59,990 টাকা।

Oppo Find X এর ভিতরে একটি Snapdragon 845 চিপসেট রয়েছে। এর সাথেই থাকবে 8GB RAM আর 256GB স্টোরেজ। ফোনের মোটরাইজড স্লাইডারের মধ্যে ফোনের ড্রুয়াল রিয়ার ক্যামেরা ও ফ্রিন্ট ক্যামেরাটি রয়েছে। এই ফোনে  Android 8.1 Oreo-র উপরে কোম্পানির নিজস্ব ColorOS 5.1 স্কিন চলবে। শুধুমাত্র Flipkart থেকেই অনলাইনে এই ফোন কেনা যাবে। এর সাথেই দেশ জুড়ে কোময়ানির অফলাইন স্টোরে Oppo Find X পাওয়া যাবে। এই মুহুর্তে বাজারে অন্যতম দামী ফোন Oppo Find X। সম্পূর্ণ নতুন ডিজাইন ব্যবহার হলেও iPhone X, Samsung Galaxy S9, Huawei P20 Pro, and OnePlus 6 এর মতো ফোনগুলির সাথে টক্কড় দিতে পারবে Oppo Find X? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই এই ফোনের সাথে কিছুটা সময় কাটিয়ে সেই অভিজ্ঞতা আপনাদের জানাচ্ছে Gadget 360।

 

টেস্টিং এর জন্য আমরা একটি চিনের মডেল হাতে পেয়েছি। ভারতের Oppo Find X এখনো টেস্টিং এর জন্য পাওয়া যাচ্ছে না। AMOLED ডিসপ্লে সহ Oppo Find X এর এজ-টু-এজ ডিসপ্লের জন্য ফোনটিকে পাতলা বলে মনে হয়েছে। এর সাথেই এই 19.5:9 অ্যাসপেক্ট রেশিওর ডিসপ্লের জন্য ফোনটিকে আরও লম্বা মনে হয়েছে। Oppo Find X এ iPhone X এর মতো নেভিগেশান জেসচার ব্যবহার হয়েছে।

শুরুতে Oppo Find X এর পিছনে কিছু দেখা যায় না। কারন এই ফোনের ক্যামেরাটি একটি মোটরাইজড স্লাইডারের মাধ্যমে ফোনের ভিতরে রাখা আছে। এর সাথেই এই ফোনে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সার ব্যবহার করা হয়নি। ফোনের মোটরাইজড স্লাইডারের সামনের দিকে ফ্রন্ট ক্যামেরার সাথেই একাধিক সেন্সারের মাধ্যমে ফোনের ফেস আনলক ফিচার কাজ করবে। এর ফলে প্রত্যেকবার ফোন আনলক করার সময় এই ক্যামেরা ইউনিট উপরে উঠে আসবে। ফোন আনলক হয়ে গেলে তা আবার ভিতরে ঢুকে যাবে। ফোনের বাঁ দিকে রয়েছে ভলিউম ও পাওয়ার বাটন। ফোনের নিচে আছে USB Type-C পোর্ট আর সিম ট্রে। এই সিম ট্রে তে দুটি ন্যানো সিম সাপোর্ট করবে।

oppo find x fi inline Oppo Find X

 

Oppo Find X এর ডিজাইন এই ফোনের অন্যতম প্রধান আকর্ষন। লাল ও নীল রঙে এই ফোন পাওয়া যাবে। যদিও হাতে নিয়ে ব্যবহারের সময় ফোনটি পিছলে যাচ্ছিল। ফিচারের দিক থেকে এক নম্বর ফোন না হলেও এই ফোনের ডিজাইনের জন্য শো অফের জন্য আদর্শ Oppo Find X।

Oppo Find X এ ফেস সিকগনিশান দারুনভাবে কাজ করে। ফেস রিকগনিশান সেট আপ করা খুবই সহজ। তবে ফোনের স্লাইডারটিকে ম্যানুয়ানি উপরে তোলার কোন ব্যবস্থা নেই। প্রত্যেকবার মোটরের সাহায্যে এই স্লাইডার উপরে উঠে ফেস ফোন আনলক করবে।

Oppo Find X  এ রয়েছে একটি 3730 mAh ব্যাটারি। এক চার্জে সারাদিন ব্যবহারের জন্য যথেষ্ট এই ব্যাটারি। কোম্পানির VOOC ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে এই ফোনে। কোম্পানির দাবি এই ফাস্ট চার্জিং এর মাধ্যমে মাত্র 5 মিনিট চার্জ করলে 2 ঘন্টা চলবে Oppo Find X।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন