দেখে নিন কীভাবে কাজ করে Oppo Find X এর ক্যামেরা স্লাইডার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
দেখে নিন কীভাবে কাজ করে Oppo Find X এর ক্যামেরা স্লাইডার

Photo Credit: ZOI

হাইলাইট
  • Find X এর প্রধান আকর্ষন ফোনের মোটরিজড ক্যামেরা মডিউল
  • ফোনের ভিতর থেকে ক্যামেরা বেরিয়ে আসার ফিচার কীভাবে কাজ করে তা নিয়েই কৌতুহল
  • Oppo Find X ফোনটি খুলে এই প্রশ্নের উত্তর পাওয় গিয়েছে

সম্প্রতি তাদের নতুন ফ্ল্যাগশিপ Find X লঞ্চ করেছে Oppo। Find X এর প্রধান আকর্ষন ফোনের মোটরিজড ক্যামেরা মডিউল। জুন মাসে Oppo Find X লঞ্চ হয়েছিল। Find X এর সামনে সম্পূর্ণ ফুল স্ক্রিন ডিসপ্লে দেখা গিয়েছিল। এই ফোনের ডিসপ্লের উপরে কোন কালো নচ ছিল না। ফোনের ভিতর থেকে এই ক্যামেরা বেরিয়ে আসার ফিচারটি কীভাবে কাজ করে তা নিয়ে অনেক কৌতুহল ছিল।

Oppo Find X ফোনটি খুলে এই প্রশ্নের উত্তর পাওয় গিয়েছে। সেখনে দেখা গিয়েছে ফফোনের ভিতরে থাকা একটি মোটর এই ক্যামেরা মডিউলটিকে ঠেলে তুলে দিচ্ছে।

oppo find x teardown zoi Oppo  Find X

Photo Credit: ZOI

এর সাথেই দেখা গিয়েছে এই পেরিস্কোপিক সেকশানের একাধিক মেটিরিয়াল। এই সেকশানে রয়েছে একটি ফ্রন্ট ক্যামেরা, ফেসিয়াল রিকগনিশান সেন্সার, ইয়ারপিস, ও রিয়ার ক্যামেরা। কুশান ব্যবহারের জন্য এই ডুয়াল ট্র্যাকে কোন স্প্রিং ব্যবহার হয়নি। এক রিপোর্টে বলা হয়েছে Android ফোনগুলির মধ্যে সবথেকে জটিল ভাবে তৈরী হয়েছে Find X।

প্রসঙ্গত ডুয়াল সিম Oppo Find X এ চলবে লেটেস্ট Android Oreo 8.1। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব ColorOS 5.1 স্কিন। এই ফোনে রয়েছে একটি 6.42 ইঞ্চি 19.5:9 ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও 93.8%। Oppo Find X এর ভিতরে রয়েছে একটি Snapdragon 845 চিপসেট। এর সাথেই থাকছে একটি Adreno 630 GPU আর 8GB RAM। এর সাথেই Oppo Find X এ থাকবে 256GB ইন্টারনাল স্টোরেজ। ‘ডুয়াল ট্র্যাক’ পেরিস্কপিক স্ট্রাকচার, একটি মোটর, কিছু তার দিয়ে এই কাজটি সম্পূর্ণ হচ্ছে। এছাড়াও পপ আপ এফেক্ট মসৃণ করার জন্য এই ট্র্যাকের পাশে কুশান ব্যবহার করা হয়েছে। এই সবকিছু একসাথে কাজ করে Oppo Find X এর ছবি তোলা, ভিডিও তোলা ও ফেস আনলকের কাজ হচ্ছে।

একটি স্লাইডারের মধ্যে এই ফোনের ক্যামেরা গুলি রয়েছে। ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় রয়েছে একটি 16MP প্রাইমারী সেন্সার। প্রাইমারী সেন্সারে OIS সাপোর্ট থাকছে। এছারাও রিয়ার ক্যামেরায় রয়েছে একটি 20MP সেকেন্ডারি সেন্সার। এই ক্যামেরাতে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে ছবিকে আরও ভালো করে তোলার ক্ষমতা রয়েছে। Oppo Find X এর সামনে রয়েছে একটি 25MP সেলফি ক্যামেরা। এর সাথেই থ্রি ডি ফেস আনলকের জন্য রয়েছে আলাদা সেন্সার।  Oppo Find X এর ভিতরে রয়েছে একটি 3730 mAh ব্যাটারি। এছাড়াও রয়েছে VOOC ফাস্ট চার্জিং।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
#সর্বশেষ খবর
  1. একটা ফোনে ছ’টা ক্যামেরা, লঞ্চ হল Vivo V17 Pro: দাম ও স্পেসিফিকেশন
  2. দুর্দান্ত ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ, ফেসবুক স্টোরিজে শেয়ার করা যাবে স্ট্যাটাস
  3. চল্লিশ হাজারের কমে মিলছে লেটেস্ট iPhone 11! কীভাবে?
  4. Jio কে টেক্কা দিতে আরও সস্তা প্ল্যান নিয়ে এল BSNL, দেরি করলেই ফস্কে যাবে
  5. পুজোর আগেই সস্তা হবে এই দুই জনপ্রিয় Xiaomi স্মার্টফোন
  6. জলের দামে দুর্দান্ত স্পেসিফিকেশন নিয়ে আসছে Redmi 8A, ফাঁস হল ডিজাইন
  7. নতুন ভেরিয়েন্টে লঞ্চ হল Redmi K20 Pro, থাকছে আরও শক্তিশালী প্রসেসর
  8. এবার 64MP ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Samsung
  9. আজ ডুয়াল পপ-আপ সেলফি ক্যামেরা সহ আসছে Vivo V17 Pro: লঞ্চ ইভেন্ট সরাসরি দেখুন এখানে
  10. পুজোর আগেই হাতে আসবে iPhone 11, শুরু হল প্রি-অর্ডার
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.