19 জুলাই এই দেশে লঞ্চ হবে Nokia X6

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
19 জুলাই এই দেশে লঞ্চ হবে Nokia X6
হাইলাইট
  • হংকং এ আগামী 19 জুলাই লঞ্চ হবে Nokia X6
  • মে মাসে চিনে লঞ্চ হয়েছিল Nokia-র এই বাজেট ফোন
  • Nokia 6.1 Plus নামে লঞ্চ হবে Nokia X6

 

অনেক দিন ধরেই Nokia X6 এর গ্লোবাল লঞ্চ নিয়ে ইন্টারনেটে কানাঘুষো চলছে। হংকং এ আগামী 19 জুলাই লঞ্চ হবে Nokia X6। মে মাসে চিনে লঞ্চ হয়েছিল Nokia-র এই বাজেট ফোন। Nokia X6 এর ডিসপ্লের উপরে একটি কালো নচ ও ফেস আনলক ফিচার রয়েছে। Asus ZenFone Max Pro M1, Xiaomi Redmi Note 5 Pro এর মতো ফোনগুলিকে বাজারে দারুন প্রতিযোগিতার সামনে ফেলবে Nokia X6। গত মাসে ভারতের সাপোর্ট পেজে Nokia X6 ফোনটি দেখা গিয়েছিল।

হংকং এর এক মোবাইল ম্যাগাজিনে জানানো হয়েছে সেই দেশে Nokia 6.1 Plus নামে লঞ্চ হবে Nokia X6। নাম বদল হলেও ডিজাইন ও স্পেসিফিকেশানে কোন বদল হবে না বলে জানা গিয়েছে। অর্থাৎ নতুন এই মডেলে থাকবে 5.8 ইঞ্চি ডিসপ্লে, Snapdragon 636 চিপসেট। তবে শোনা যাচ্ছে নতুন নামে Android One প্রযেক্টের অধীনে এই ফোন লঞ্চ হবে। সেইক্ষেত্রে এই ফোনে স্টক Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম দেখা যাবে। চিনে এই ফোনে Android 8.1 Oreo –র কাস্টম ইন্টারফেস চলে।

তবে হংকং ছাড়া অন্য কোন দেশে এই ফোন লঞ্চ হবে কী না সেই বিষয়ে কিছু জানা যায়নি।

Nokia X6 স্পেসিফিকেশান

ডুয়াল সিম Nokia X6 এ প্রিলোডেড থাকবে লেটেস্ট Android Oreo 8.1। এছাড়াও নোকিয়ার নতুন এই ফোনে থাকবে 5.8 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও ফোনের ভিতরে আছে Snapdragon 636 প্রসেসার সাথে আছে 4/6GB RAM।

নোকিয়ার লেটেস্ট এই স্মার্টফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি 16MP আর রয়েছে 5MP সেকেন্ডারি সেন্সার। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় তোলা ছবির কোয়ালিটি আরও ভালো করে দেবে ফোনের সফটওয়ার। এছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরাতে রয়েছে HDR সাপোর্ট। ফোনের সামনে রয়েছে একটি 16MP ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও Nokia X6 এ রয়েছে ফেস আনলক ফিচার।

Nokia X6 এর ব্যাটারির ক্ষমতা 3060mAh। Quick Charge 3.0 টেকনলজির মাধ্যমে খুব জলদি চার্জ হয়ে যাবে এই ফোন। এছাড়াও Nokia X6 এ রয়েছে হেডফোন জ্যাক আর USB Type-C পোর্ট। 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন