শিঘ্রই একাধিক Nokia ফোনে ফেস আনলক ফিচার যোগ হবে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
শিঘ্রই একাধিক Nokia ফোনে ফেস আনলক ফিচার যোগ হবে

Nokia 8 Sirocco

হাইলাইট
  • একাধিক Nokia ফোনে শিঘ্রই ফেস আনলক ফিচার পৌঁছে যাবে
  • Nokia 8 Sirocco, Nokia 7 Plus, Nokia 6 (2018) আর Nokia 8এ এই ফিচার আসবে
  • OTA আপডেটের মাধ্যবে এই ফিচার পৌঁছে যাবে

Nokia 8 Sirocco, Nokia 7 Plus, Nokia 6 (2018) আর Nokia 8 ফোনে শিঘ্রই ফেস আনলক ফিচার পৌঁছে যাবে। টুইটারে HMD Global এই খবর জানিয়েছে। যদিও কবে থেকে এই আপডেট পাওয়া যাবে তা নিয়ে কোন মন্তব্য করেনি কোম্পানি। ফিনল্যান্ডের কোমানিটি জানিয়েছে “কয়েক মাস” এর মধ্যেই এই ফোনগুলিতে OTA আপডেটের মাধ্যবে এই ফিচার পৌঁছে যাবে। অ্যানড্রয়েডে বেশিরভাগ ফোনেই সফটওয়্যার বেসড ফেস আনলক ফিচার ব্যবহার হয়। এই ফোনেও সেই পদ্ধতিতেই ফেস আনলক ফিচার যোগ হবে। যদিও iPhone X এ হার্ডওয়্যার ও সফটওয়্যার একসাথে কাজ করে ফেস আনলক কাজ করে।

“কয়েক মাসের মধ্যেই Nokia 8 Sirocco, Nokia 7 Plus, Nokia 6 (2018), ও Nokia 8 ফোনে OTA আপডেটের মাধ্যমে ফেস আনলক ফিচার পৌঁছে যাবে।” টুইটারে এই কথা জানিয়েছে HMD Global। ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের সাথে একসাথে ফোন আনলক করতে ফেস আনলক ফিচার কাজ করবে।

ফেস আনলক ফিচারের দুনিয়ায় অনেকটাই নতুন Nokia। আগে Nokia X6 মডেলে এই ফিচার ব্যবহার করা হয়েছিল। আর এবার কোম্পানির বাকি মডেলেও এই ফিচার নিয়ে আসারভ কাজ শুরু করে দিয়েছে Nokia। যদিও একাধিক অ্যানড্রয়েড ডিভাইসে ইতিমধ্যেই এই ফিচার উপস্থিত রয়েছে। Asus, Huawei বা OnePlus এর মতো কোম্পানিগুলি ইতিমধ্যেই সফটওয়্যার আপডেটের মাধ্যমে কোম্পানির পুরনো ফোনগুলিতে ফেস আনলক ফিচার যোগ করেছে। এছাড়াও Oppo, Samsung, Xiaomi এর সব নতুন ফোনেই এখন ফেস আনলক ফিচার দেখা যাচ্ছে।

গ্রাহকদের লেটেস্ট অ্যানড্রয়েড ব্যবহারের জন্য জনপ্রিয় হয়েছে Nokia। গত মাসেই কোম্পানি জানিয়েছিল Android P এর ডেভেলপমেন্টের কাজ শুরু হয়ে গিয়েছে। সব Nokia ফোনে এই লেটেস্ট অপারেটিং সিস্টেম নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছে কোম্পানি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.