শুরু হল বিক্রি: কখন, কীভাবে কিনবেন Nokia 6.1 Plus?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
শুরু হল বিক্রি: কখন, কীভাবে কিনবেন Nokia 6.1 Plus?

ভারতে Nokia 6.1 Plus এর দাম 15,999 টাকা।

হাইলাইট
  • বৃহষ্পতিবার দুপুর 12টায় প্রথমবার বিক্রি শুরু হল Nokia 6.1 Plus
  • Flipkart ও কোম্পানির অনলাইন স্টোর থেকে Nokia 6.1 Plus কেনা যাবে
  • ফোনের অন্যতম প্রধান আকর্ষণ Snapdragon 636 চপসেট, ডুয়াল রিয়ার ক্যামেরা

গত সপ্তাহে নতুন দিল্লিতে এক ইভেন্টে লঞ্চ হয়েছিল Nokia 6.1 Plus। ভারতে এই প্রথম কোন Nokia ফোনের ডিসপ্লের উপরে কালো নচ দেখা গেল। বৃহষ্পতিবার দুপুর 12টায় প্রথমবার বিক্রি শুরু হল Nokia 6.1 Plus। ডিসপ্লের উপরে কালো নচ ছাড়াও এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ Snapdragon 636 চপসেট, ডুয়াল রিয়ার ক্যামেরা। এই মুহুর্তে বাজারে Redmi Note 5 Pro ও Asus ZenFone Max Pro M1ফোনের সামনে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হবে এই ফোন।  Android One প্রজেক্টের অধীনে লঞ্চ হওয়ার কারনে Nokia 6.1 Plus ফোনে স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। এর সাথেই জলদি লেটেস্ট সফটওয়্যারব আপডেট চলে আসবে এই ফোনে। একই ইভেন্টে Nokia 5.1 Plus ফোন লঞ্চ করেছিল কোম্পানি। এই ফোনের ডিসপ্লের উপরেও একটি কালো নচ থাকবে। তবে ভারতে এখনো Nokia 5.1 Plus বিক্রি শুরু হয়নি।

Nokia 6.1 Plus দাম ও লঞ্চ অফার

ভারতে Nokia 6.1 Plus এর দাম 15,999 টাকা। Flipkart ও কোম্পানির অনলাইন স্টোর থেকে Nokia 6.1 Plus কেনা যাবে। বৃহষ্পতিবার থেকে এই ফোন বিক্রি শুরু হলেও শুক্রবার থেকে এই ফোন শিপিং শুরু হবে। লঞ্চ অফারে Jio গ্রাহকরা অতিরিক্ত 240GB ডাটা পাবেন। গ্রাহকদের হাতে আস্রও সহজে এই ফোন তুলে দেওয়ার জন্য নো-কস্ট EMI এর সুবিধা থাকবে। Axis Bank Buzz ক্রেডিড কার্দ গ্রাহকরা ও ICICI ব্যাঙ্ক ক্রেডিড কার্ড গ্রাহকরা EMI এর মাধ্যমে এই ফোন কিনলে 5 শতাংশ ছাড় পাবেন।

Nokia 6.1 Plus Review

 

Nokia 6.1 Plus স্পেসিফিকেশান

ডুয়াল সিম Nokia 6.1 Plus এ প্রিলোডেড থাকবে লেটেস্ট Android Oreo 8.1। এছাড়াও Nokia-র নতুন এই ফোনে থাকবে 5.8 ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে আছে Snapdragon 636 প্রসেসার সাথে আছে 4GB RAM আর 64GB স্টোরেজ।

 

এই স্মার্টফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি 16MP আর রয়েছে 5MP সেকেন্ডারি সেন্সার। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় তোলা ছবির কোয়ালিটি আরও ভালো করে দেবে ফোনের সফটওয়ার। এছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরাতে রয়েছে HDR সাপোর্ট। ফোনের সামনে রয়েছে একটি 16MP ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও Nokia 6.1 Plus এ রয়েছে ফেস আনলক ফিচার।

কানেক্টিভিটির জন্য Nokia 6.1 Plus ফোনে থাকবে 4G VoLTE, Bluetooth v5.0, Wi-Fi 802.11ac, USB Type-C (v2.0), GPS/ A-GPS আর একটি 3.5 মিমি হেডফোন জ্যাক। Nokia 6.1 Plus এর ব্যাটারির ক্ষমতা 3060mAh। Quick Charge 3.0 টেকনলজির মাধ্যমে খুব জলদি চার্জ হয়ে যাবে এই ফোন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.