Nokia 6.1 Plus ফোনে ফিরে এল গুরুত্বপূর্ণ এই ফিচার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Nokia 6.1 Plus ফোনে ফিরে এল গুরুত্বপূর্ণ এই ফিচার

অগাস্ট মাসে ভারতে লঞ্চ হয়েছিল Nokia 6.1 Plus

হাইলাইট
  • জুলাই মাসে লঞ্চ হয়েছিল Nokia 6.1 Plus
  • সম্প্রতি এই ফোনে Android Pie আপডেটে পৌঁছেছে
  • এই আপডেটে নিচ হাইড করার ফিচার ফিরে এসেছে

জুলাই মাসে লঞ্চ হয়েছিল Nokia 6.1 Plus। অগাস্ট মাসে ভারতে আসে এই স্মার্টফোন। Nokia 6.1 Plus এর ডিসপ্লের উপরে রয়েছে একটি কালো নচ। যে সম ফোনের ডিসপ্লের উপরে এই ধরনের নচ থাকে ফোনের সেটিংস থেকে ডিসপ্লের উপরের দিক কালো করে এই নচ লুকিয়ে ফেলা যায়। লঞ্চের সময় Nokia 6.1 Plus ফোনেও এই ফচার ছিল। কিন্তু সম্প্রতি এক আপডেটে জনপ্রিয় এই ফোনের সেটিংস থেকে হাওয়া হয়ে গিয়েছিল নচ লুকানোর সেটিংস।

Nokia 6.1 Plus ফোনের সেটিংস থেকে নচ হাইড করার ফিচার চলে যাওয়ার পরেই ইন্টারনেটে সরব হয়েছিলেন গ্রাহকরা। সম্প্রতি Android 9.0 Pie আপডেটের হাত ধরে Nokia 6.1 Plus ফোনের ডিসপ্লের উপরে নচ হাইড করার ফিচার ফিরে এসেছে। আপাতত শুধুমাত্র ডেভেলপার অপশানে এই ফিচার যোগ করা হয়েছে। ফোনের ডেভেলপার অপশান এনেবেল করার জন্য Settings > About Phone  বিভাগে গিয়ে build number এর উপরে পরপর সাতবার ট্যাপ করতে হবে। এরপরে সেটিংস এ ডেভেলপার অপশান নামে নতুন একটি মেনু চলে আসবে। এরপর ডেভেলপার অপশানে 'Full Bezel' অপশান সিলেক্ট করে নচ হাইড করা যাবে।

ভারতে Nokia 6.1 Plus এর দাম 15,999 টাকা। Flipkart ও কোম্পানির অনলাইন স্টোর থেকে Nokia 6.1 Plus কেনা যাবে।

ডুয়াল সিম Nokia 6.1 Plus এ প্রিলোডেড থাকবে Android Oreo 8.1। ইতিমধ্যেই এই ফোনে Android 9.0 Pie আপডেট পৌঁছে গিয়েছে। এছাড়াও Nokia-র নতুন এই ফোনে থাকবে 5.8 ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে আছে Snapdragon 636 প্রসেসার সাথে আছে 4GB RAM আর 64GB স্টোরেজ।

 এই স্মার্টফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি 16MP আর রয়েছে 5MP সেকেন্ডারি সেন্সার। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় তোলা ছবির কোয়ালিটি আরও ভালো করে দেবে ফোনের সফটওয়ার। এছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরাতে রয়েছে HDR সাপোর্ট। ফোনের সামনে রয়েছে একটি 16MP ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও Nokia 6.1 Plus এ রয়েছে ফেস আনলক ফিচার।

কানেক্টিভিটির জন্য Nokia 6.1 Plus ফোনে থাকবে 4G VoLTE, Bluetooth v5.0, Wi-Fi 802.11ac, USB Type-C (v2.0), GPS/ A-GPS আর একটি 3.5 মিমি হেডফোন জ্যাক। Nokia 6.1 Plus এর ব্যাটারির ক্ষমতা 3060mAh। Quick Charge 3.0 টেকনলজির মাধ্যমে খুব জলদি চার্জ হয়ে যাবে এই ফোন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.