লঞ্চ হল Android Oreo (Go Edition) অপারেটিং সিস্টেমের Moto E5 Play

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
লঞ্চ হল Android Oreo (Go Edition) অপারেটিং সিস্টেমের Moto E5 Play
হাইলাইট
  • ইউরোপ ও লাতিন আমেরিকার বাজারে এই ফোন লঞ্চ করতে চলেছে Motorola
  • এই ফোনের দাম 109 ইউরো (প্রায় 8,700 টাকা)
  • এই ফোনে Android Oreo (Go Edition) অপারেটিং সিস্টেম থাকবে

এপ্রিল মাসে কোম্পানির G সিরিজ ও E সিসিরিজের মোট ছয়টি স্মার্টফোন লঞ্চ করেছিল Motorola। এন্ট্রি লেভেল সেগমেনন্টে Moto E5, Moto E5 Plus, আর Moto E5 Play ফোন তিনটি লঞ্চ করেছিল Motorola। আগে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে Moto E5 Play লঞ্চ করলেও এবার ইউরোপ ও লাতিন আমেরিকার বাজারে এই ফোন লঞ্চ করতে চলেছে Motorola। কিন্তু এই ফোনে সম্পূর্ণ Android Oreo অপারেটিং সিস্টেমের পরিবর্তে Android Oreo Go Edition ব্যবহার হয়েছে। এর সাথেই স্পেসিফিকেশানে কিছু বদল আনা হয়েছে। ইতিমধ্যেই বাজারে Samsung এর Android Go স্মার্টফোন লঞ্চের খবর রটেছে। তার ঠিক আগেই এই Android Oreo (Go Edition) স্মার্টফোন লঞ্চ করল Motorola।

Moto E5 Play এর দাম

Moto E5 Play ফোনের Android Oreo (Go Edition) এই মাস থেকে ইউরোপ ও লাতিন আমেরিকার দেশে কিনতে পাওয়া যাবে। এই ফোনের দাম 109 ইউরো (প্রায়  8,700 টাকা)। ভারতে এই ফোন কবে লঞ্চ হবে তা জানায়নি Motorola ।

Moto E5 Play  স্পেসিফিকেশান

Moto E5 Play  তে থাকবে 5.3 ইঞ্চি 18:9 অ্যাসপেক্ট রেশিও ডিসপ্লে। কোম্পানির লোগোর নীচে ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। Moto E5 Play  তে থাকবে 8MP রিয়ার ক্যামেরা আর 5MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা আর ফ্ল্যাশ। তবে এই ফোনে কোন প্রসেসার ও RAM ব্যবহার হবে তা জানা যায়নি। মার্কিন যুক্তরাষ্ট্রে Moto E5 Play  ভেরিয়েন্টে 2GB RAM ব্যবহার হয়। কিন্তু Android Oreo (Go Edition) ব্যবহারের জন্য এই ফোনে 1GB RAM ব্যবহার হতে পারে।

এর সাথেই নতুন Moto E5 Play  তে থাকবে একটি 2800 mAh ব্যাটারি, ওয়াটার রিপেল্যান্ট কোটিং আর Snapdragon 425/427 চিপসেট। এই ফোনে 16GB ইন্তারনাল স্টোরেজ থাকবে। যদিও microSD কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত স্টোরের বাড়িয়ে নেওয়া যাবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন