Mi Charge Turbo: ওয়্যারলেস চার্জিং এ বিপ্লব নিয়ে এল Xiaomi

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Mi Charge Turbo: ওয়্যারলেস চার্জিং এ বিপ্লব নিয়ে এল Xiaomi

Photo Credit: Xiaomi/Weibo

এবার ঝড়ের গতিতে ওয়্যারলেস চার্জিং করা যাবে

হাইলাইট
  • Mi Turbo Charge ওয়্ফাযারলেস ফাস্ট চার্জিং নিয়ে এল Xiaomi
  • 30W ফাস্ট চার্জ করা যাবে
  • শিঘ্রই 40W ওয়্যারলেস ফাস্ট চার্জ প্রযুক্তি নিয়ে আসছে কোম্পানি

নতুন ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিয়ে এল Xiaomi। Mi Charge Turbo প্রযুক্তি ব্যবহার করে 30W ফাস্ট চার্জ করা সম্ভব। বেজিং এর কোম্পানিটি জানিয়েছে Mi 9 Pro 5G ফোনে প্রথম Mi Charge Turbo প্রযুক্তি ব্যবহার হবে। একই সাথে একটি চার্জিং প্যাড লঞ্চ করবে Xaiomi। নতুন 30W চার্জিং প্রযুক্তি লঞ্চের সময় Xiaomi জানিয়েছে ইতিমধ্যেই 40W ফাস্ট চার্জিং প্রযুক্তি তৈরীর কাজ শুরু হয়েছে। তবে নতুন এই চার্জিং প্যাডের দাম জানা যায়নি। Mi 9 Pro 5G লঞ্চের সময় এই প্রোডাক্টের দাম ঘোষনা করবে কোম্পানি।

চিনের এক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে Xiaomi নতুন এই চার্জিং প্রযুক্তি সম্পর্কে একাধিক নতুন তথ্য প্রকাশ করেছে। Mi Charge Turbo ব্যবহার করে একটি 4,000 mAh ব্যাটারি স্মার্টফোন 0 শতাংশ থেকে 100 শতাংশ চার্জ করতে 70 মিনিট সময় লাগবে। এই মুহুর্তে বাজারে যে সব ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি রয়েছে তার বেশীরভাগ 27W আর 20W চার্জিং সাপোর্ট করে।

Mi 9 Pro 5G ফোনে Mi Charge Turbo ফাস্ট চার্জিং এর সাথেই রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকছে। এই প্রযুক্তি ব্যবহার করে একটি iPhone XS ফোন 20 শতাংশ চার্জ করতে 30 মিনিট সময় লাগবে। তবে ওয়্যারলেস সাপোর্ট আছে এমন যে কোন প্রোডাক্ট Mi 9 Pro 5G ফোনের রিভার্স ওয়্যারলেস চার্কিং ব্যবনহার করে চার্জ করা যাবে।

30W ওয়্যারলেস চার্জিং লঞ্চের সাথেই সোমবার Xiaomi জানিয়েছে 40W ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি তৈরীর কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই নতুন 40W ওয়্যারলেস চার্জার কোম্পানির আভ্যন্তরীন পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছে।

এই প্রথম ওয়্যারলেস চার্জিং এর দুনিয়ায় বড় পদক্ষেপ নিল। এতদি Xiaomi -র বেশিরভাগ ফোনে ওয়্যারলেস চার্জিং ফিচার দেখা যেত না। Mi Charge Turbo লঞ্চের পরে Mi 9 Pro 5G ছাড়াও আরও অনেক Xiaomi ফোনে এই ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি দেখা যেতে পারে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.