108MP ক্যামেরা থেকে ফোল্ডেবল ডিসপ্লে! নভেম্বরে লঞ্চ হবে এই স্মার্টফোনগুলি

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
108MP ক্যামেরা থেকে ফোল্ডেবল ডিসপ্লে! নভেম্বরে লঞ্চ হবে এই স্মার্টফোনগুলি

নভেম্বর মাসে নতুন ফোন লঞ্চ করবে Xiaomi, Samsung ও Motorola

সেপ্টেম্বর ও অক্টোবর মাসে Apple, Samsung, OnePlus, Xiaomi, Realme এর মতো সব জনপ্রিয় কোম্পানিগুলি একের পর এক স্মার্টফোন লঞ্চ করেছে। নভেম্বর মাসেও লঞ্চ হবে একাধিক নতুন স্মার্টফোন। চলতি মাসে নতুন স্মার্টফোন লঞ্চের ঘোষণা করেছে Xiaomi, Motorola ও Samsung এর মতো জনপ্রিয় কোম্পানিগুলি। নভেম্বর মাসে চিনে লঞ্চ Mi CC9 Pro লঞ্চ করবে Xiaomi। চিনের বাইরে Mi Note 10 নামে লঞ্চ হবে এই ফোন। অন্যদিকে ফোল্ডেবেল ডিসপ্লে সহ লঞ্চ হবে Mototola Razr। এছাড়াও বাজারে আসবে Samsung W20।

Xiaomi

5 নভেম্বর চিনে লঞ্চ হবে Mi CC9 Pro। চিনের বাইরে Mi Note 10 নামে একই ফোন লঞ্চ করবে Xiaomi। 14 নভেম্বর ইউরোপের বিভিন্ন দেশে এই ফোন লঞ্চ হতে পারে। Mi CC9 Pro আর Mi Note 10 ফোনের পিছনে থাকবে পাঁচটি ক্যামেরা। এই ক্যামেরায় 108 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার করেছে Xiaomi।

mi

Mi CC9 Pro ফোনে 108 মেগাপিক্সেল ক্যামেরা থাকছে 

সম্প্রতি TENAA সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে Mi CC9 Pro ফোনের একাধিক তথ্য সামনে এসেছে। Mi CC9 Pro ফোনে 5x অপটিকাল জুম থাকার খবর নিশ্চিত করেছে Xiaomi। ইতিমধ্যেই Mi CC9 Pro ফোনের ক্যামেরায় তোলা ছবি শেয়ার করেছে Xiaomi। এই ক্যামেরায় 5x অপটিকাল জুম আর 10x হাইব্রিড জুম ব্যবহার করে ছবি তোলা যাবে। যদিও এই ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকছে কি না জানা যায়নি। এই ফোনের পিছনে পাঁচটা ক্যামেরা থাকছে। প্রাইমারি ক্যামেরায় 108 মেগাপিক্সেল সেন্সর থাকবে।

এছাড়াও TENAA ওয়েবসাইট থেকে জানা গিয়েছে এই ফোনে থাকবে একটি Snapdragon 730G চিপসেট। 6GB, 8GB আর 12GB RAM ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। সেলফি তোলার জন্য থাকছে একটি 32 মেগাপিক্সেল ক্যামেরা।

64GB, 128GB আর 256GB স্টোরেজে পাওয়া যাবে Mi CC9 Pro। কালো, নীল, ধূসর, সবুজ, গোলাপি, বেগুনি, লাল এবং সাদা রঙে এই ফোন লঞ্চ করবে Xiaomi। ফোনের ওজন 208 গ্রাম। Mi CC9 Pro ফোনে থাকছে একটি 6.47 ইঞ্চি FHD+ OLED ডিসপ্লে। Mi CC9 Pro ফোনে থাকবে 5,260 mAh ব্যাটারি। সাথে থাকবে 30W ফাস্ট চার্জ সাপোর্ট।

Motorola

13 নভেম্বর কোম্পানির প্রথম ফোল্ডেবল ডিসপ্লের স্মার্টফোন লঞ্চ করবে Motorola। ইতিমধ্যেই নতুন Motorola Razr 2019 ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে টেক দুনিয়ায় উত্তেজনা চরমে। সম্প্রতি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের একাধিক ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছে। বিভিন্ন দিন থেকে এই ফোনের প্রায় 10 টা ছবি সামনে এসেছে। উপর-নীচে ভাঁজ হবে এই ফোন। 13 নভেম্বর লস অ্যাঞ্জেলসে গোটা দুনিয়ার সামনে আসবে নতুন Motorola Razr।

motorolarazr2019

Motorola Razr এ থাকছে ফোল্ডেবল ডিসপ্লে 

চলতি সপ্তাহে ইন্টারনেটে Motorola Razr ফোনের একাধিক ছবি ফাঁস হয়েছে। ভাঁজ হয়ে থাকলে গত দশকের আর দশটা ফোল্ডেবল ফোনের মতোই দেখতে নতুন Motorola Razr। বাইরের দিকে থাকছে ছোট্ট একটি ডিসপ্লে। এই ডিসপ্লেতে নোটিফিকেশন, মেসেজ, ইমেল ইত্যাদি এক ঝলকে দেখে নেওয়া যাবে। এই ডিসপ্লের পাশেই থাকছে ক্যামেরা সেন্সর। তাই সেলফি তুলতেও কাজে লাগবে এই ছোট ডিসপ্লে।

ভাঁজ খুললে ফোনের ভিতরে থাকছে একটি লম্বা ফোল্ডেবল ডিসপ্লে। এই ডিসপ্লেতে স্মার্টফোনের যাবতীয় কাজ করা যাবে। Motorola Razr ফোনের ফোল্ডেবল ডিসপ্লের উপরে থাকছে একটি নচ। ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পুরনো Motorola  Razr এর মতোই ভার্টিকাল ফ্লিপ ডিজাইনে লঞ্চ হবে এই স্মার্টফোন। ইন্টারনেটে একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে Motorola Razr ফোনে থাকবে একটি 6.2 ইঞ্চি OLED ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে Snapdragon 710 চিপসেট, 6GB RAM, 128GB স্টোরেজ আর 2,730 mAh ব্যাটারি। জানা গিয়েছে প্রায় 1,500 ইউরো (প্রায় 1,19,000 টাকা) দামে লঞ্চ হতে পারে নতুন ফোল্ডেবল Motorola Razr। যদিও ভারতে কবে এই স্মার্টফোন লঞ্চ হবে জানা যায়নি।

Samsung

চলতি মাসে W সিরিজে নতুন স্মার্টফোন লঞ্চ করবে Samsung। আপাতত চিনে লঞ্চ হবে Samsung W20। সেই দেশে এক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে ইতিমধ্যেই নতুন Samsung W20 লঞ্চের টিজার প্রকাশিত হয়েছে।

samsung

Samsung W20 ফোনে 5G কানেক্টিভিটি থাকছে 

Galaxy Fold ফোনের পাশাপাশি ভাঁজ হলেও W20 ফোনের ডিসপ্লে উপর-নীচে ভাঁজ হবে। নভেম্বর মাসেই লঞ্চ হবে নতুন Samsung W20। নতুন এই ফোনে থাকছে 5G সাপোর্ট। টিজারে এই ফোনের একটি ছবি প্রকাশ করা হয়েছে। এই ফোন সম্পর্কে এখনও বেশি তথ্য সামনে আসেনি।

আরও পড়ুন:

2,000 টাকা সস্তা হল Vivo Z1 Pro; দাম ও ফিচারগুলি দেখে নিন

ফাস্ট চার্জিং ছাড়া নতুন Redmi Note 8T ফোনে আর কী থাকছে?

মধ্যবিত্তের সাধ্যের মধ্যে আসছে নতুন iPhone, কবে লঞ্চ হবে?

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.