এটাই বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন, দেখুন ভিডিও

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এটাই বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন, দেখুন ভিডিও

Royale FlexPai তে রয়েছে একটি ফোল্ডেবেল AMOLED ডিসপ্লে।

হাইলাইট
  • Royale FlexPai তে রয়েছে একটি ফোল্ডেবেল AMOLED ডিসপ্লে
  • ফোল্ডেবেল স্মার্টফোনে থাকছে Snapdragon 855 চিপসেট
  • থাকছে USB Type-C পোর্ট, ডুয়াল সিম স্লট, 4,000 mAh ব্যাটারি

মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে চলছে 2019 সালের কনসিউমার ইলেকট্রনিক শো (CES 2019)। সারা বিশ্বের তাবড় টেক কোম্পানিগুলি তাদের সেরা প্রোডাক্ট নিয়ে হাজির হয়েছে এই টেক শো তে। অনেক ভবিষ্যতের টেকনোলজি প্রথমার দেখা গিয়েছে এই বছরের CES এ। ইতিমধ্যেই Samsung তাদের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন সামনে এনেছে। এবার Royole নামে এক কোম্পানি নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে বিশ্বের এক নম্বর টেক শো তে।

 

আরও পড়ুন: ফোল্ডেবেল ট্যাবলেট নিয়ে আসছে Xiaomi? দেখুন ভিডিও

 

 

আরও পড়ুন: কেমন হবে Samsung এর প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন?

 

Royale FlexPai তে রয়েছে একটি ফোল্ডেবেল AMOLED ডিসপ্লে। গত বছর অক্টোবর মাসে চিনে এই স্মার্টফোন লঞ্চ হয়েছিল। 2019 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোন লঞ্চ হতে পারে। CES এ যে স্মার্টফোনটি দেখানো হয়েছে তা একটি টেস্ট ইউনিট। তাই এই ডিভাইসের সফটওয়্যারে কিছু বাগ দেখা গিয়েছে।

এই ফোনে রয়েছে একটি হিঞ্জ। কোম্পানি জানিয়েছে মোট 200,000 বার খোলা বন্ধ করা যাবে এই ডিভাইস। FlexPai এর ডিসপ্লে বেশ উজ্জ্বল ও রঙিন। তবে ট্যাবলেট মোডে এই ডিসপ্লে পুরোপুরি ফ্ল্যাট হয় না।

 

আরও পড়ুন: 1 কোটি টাকা পর্যন্ত পুরস্কার জেতার সুযোগ নিয়ে এল PUBG Mobile India Series 2019

royole flexpai cover open ndtv royole

 

আরও পড়ুন: কবে লঞ্চ হবে Samsung Galaxy S10?

 

Royole তে রয়েছে একটি 16MP ক্যামেরা। সাথে থাকছে একটি 24MP ক্যামেরা। সাথে থাকছে USB Type-C পোর্ট, ডুয়াল সিম স্লট, পাওয়ার বাটন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর 4,000 mAh ব্যাটারি।

FlexPai Royole ফোল্ডেবেল স্মার্টফোনে থাকছে Snapdragon 855 চিপসেট। 6GB RAM / 128GB স্টোরেজ আর 8GB RAM / 256GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ডিভাইস। চলবে Android 9.0 Pie অপারেটিং সিস্টেম।

 

আরও পড়ুন: Jio Phone এ সহজ হবে কুম্ভ যাত্রা

 

royole flexpai back ces ndtv royole

 

আরও পড়ুন: এই ওয়েবসাইটগুলি ব্লক করে দিয়েছে Jio

 

মার্কিন যুক্তরাষ্ট্রে Royole FlexPai এর দাম হতে চলেছে 1,600 মার্কিন ডলার (প্রায় 1,12,000 টাকা)। ভারতে এই ডিভাইস লঞ্চ প্রসঙ্গে Royole প্রধানকে প্রশ্ন করা হলে তিনি বলেন ভারতে এই ডিভাইস লঞ্চের ইচ্ছা থাকলেও এই দেশে এখনও ডিস্ট্রিবিউশান পার্টনার পায়নি তাঁরা।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন