স্মার্টফোনের জন্য 5G চিপসেট লঞ্চ করল MediaTek

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
স্মার্টফোনের জন্য 5G চিপসেট লঞ্চ করল MediaTek

MediaTek Helio M70 is part of the industry’s first wave of 5G multi-mode integrated baseband chipsets

হাইলাইট
  • সম্প্রতি নতুন 5G চিপসেট Helio M70 লঞ্চ করল MediaTek
  • 5G নেটওয়ার্ক না থাকলে এই চিপসেট 2G,3G ও 4G নেটওয়ার্কে ফিরে যাবে
  • সর্বোচ্চ 5Gbps স্পিডে ডাটা ট্রান্সফার হবে Helio M70 থেকে

সম্প্রতি নতুন 5G চিপসেট Helio M70 লঞ্চ করল MediaTek। চিনের গোয়াংঝৌ শহরে এই ইভেন্টে এই মোবাইল চিপসেট লঞ্চ হয়েছে। কয়েক মাস আগে তাইওয়ানে এক ইভেন্টে প্রথম সামনে এসেছিল Helio M70। 5G ছাড়াও  2G,3G ও 4G নেটওয়ার্কে কাজ করবে নতুন এই মোবাইল চিপসেট।

স্ট্যান্ডঅ্যালন আর্কিটেকচার, নন- স্ট্যান্ডঅ্যালন আর্কিটেকচার, 6GHz এর কম তরঙ্গদৈর্ঘ্য, হাই পাওয়ার ইউজার ইকুইপমেন্ট সহ সর আধুনিক 5G প্রযুক্তি কাজ করবে MediaTek Helio M70 চিপসেটে।

আরও পড়ুন: 5G কানেক্টিভিটি সহ লঞ্চ হল Qualcomm এর ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 855

তবে কোথাও 5G নেটওয়ার্ক না থাকলে এই চিপসেট নিজে থেকেই  2G,3G ও 4G নেটওয়ার্কে ফিরে যাবে। সর্বোচ্চ 5Gbps স্পিডে ডাটা ট্রান্সফার হবে Helio M70 থেকে। কোম্পানি জানিয়েছে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে খুব ছোট জায়গাতে এই চিপসেট তৈরী করা যাবে। এই কারনে যে সব ফোনে Helio M70 ব্যবহার হবে আকারে তুলনামূলক ছোট হবে সেই স্মার্টফোনগুলি।

আগামী বছরের মধ্যে চিনে China Mobile এর সাথে হাত মিলিয়ে চিনে 5G নেটওয়ার্ক প্রসারে কাজ করবে MediaTek। তবে শুধু চিন নয়, একাধিক দেশে Huawei, Nokia, NTT Docomo এর সাথে হাত মিলিয়ে 5G নেটওয়ার্ক প্রসারে কাজ করবে MediaTek।

আরও পড়ুন: পরবর্তী OnePlus ফোনে থাকবে এই চিপসেট

এই ইভেন্টেই MediaTek Helio M70 চিপসেটের স্পেসিফিকেশান জানিয়েছে কোম্পানি। Helio M70 চিপসেটে 7Nm প্রসেস ব্যবহার করেছে MediaTek। এই চিপসেটের ভিতরে থাকছে ARM Cortex-A53 প্রসেসার, ডুয়াল ক্যামেরা সাপোর্ট আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ইঞ্জিন।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.