Jio Phone-এ Google Maps ব্যবহার করবেন কীভাবে?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার শেয়ার রেডিট কমেন্ট
Jio Phone-এ Google Maps ব্যবহার করবেন কীভাবে?

Jio Phone-এ Google Maps

হাইলাইট

  • Jio Phone এ Google Maps ব্যবহার করা যাবে
  • Jio Phone এ WhatsApp, YouTube ও Google Assistant ব্যবহার করা যাবে
  • Jio Phone এর Google Maps এ নেভিগেশান ব্যবহার অপেক্ষাকৃত সহজ

 

কিছুদিন আগেই লঞ্চ হয়েছে Jio Phone এর উত্তরসূরি Jio Phone 2। জুন মাসে KaiOS এ নিজেদের অ্যাপ ডেভেলমেন্টের জিন্য 22 মিলিয়ান মার্কিন ডলার লগ্নির কথা ঘোষনা করেছিল Google। শিঘ্রই KaiOS এ চলা Jio Phone ও Jio Phone 2 এ WhatsApp, YouTube ও Google Assistant ব্যবহার করা যাবে। 15 আগস্ট এই ফিচার সহ Jio Phone 2 লঞ্চ হবে। আর সেই দিনেই Jio Phone এও এই ফিচারগুলি যোগ হবে। এবার KaiOS এর জন্য Google Maps লঞ্চ হল। এর মাধ্যমেই এবার থেকে Jio Phone এ Google Maps ব্যবহার করা যাবে। আগামী মাসে লঞ্চের সময় Jio Phone 2 তেও এই ফিচার উপস্থিত থাকবে।

সফটওয়্যার আপডেটের অঙ্গ হিসাবে এবার Jio Phone এ Google Maps ব্যবহার করা যাবে। Jio Phone এ Settings > Device > Software update এ গিয়ে 2018.628.2 ভার্সান ইনস্টল করতে হবে। সফটওয়্যার আপডেটের পরে গ্রাহকদের Jio Store অ্যাপ ওয়েন করে হোম পেজ থেকে Google Maps ডাউনলোড করতে হবে।

2.4 ইঞ্চির এই স্ক্রিনে মিনিমাল লে আউটে Google Maps চলবে। Andoid ও iOS এর Google Maps অ্যাপ থেকে সাইজে অনেকটাই ছোট KaiOS এর Google Maps। এই ম্যাপে কোন জায়গা সার্চ করার সাথেই নেভিগেশান ব্যভার করা যাবে। Jio Phone এর Google Maps এ নেভিগেশান ব্যবহার অপেক্ষাকৃত সহজ। তবে এই ছোট স্ক্রিনে ম্যাপ দেখা এক কথায় দুষ্কর।

ফেব্রুয়ারী মাসে KaiOS এর জন্য অ্যাপ লঞ্চ করেছিল Facebook। এর সাথেই শিঘ্রই Jio Phone ও Jio Phone 2 তে চলে আসবে WhatsApp ও YouTube। প্রসঙ্গত Jio Phone 2 তে রয়েছে একটি 2.4 ইঞ্চি QVGA ডিসপ্লে। এই ফোনে KaiOS অপারেটিং সিস্টেম চলবে। এর সাথেই Jio Phone 2 তে রয়েছে 512MB RAM আর 4GB স্টোরেজ। এর সাথেই থাকবে 2MP রিয়ার ক্যামেরা আর একটি VGA ফ্রন্ট ক্যামেরা। Jio Phone 2 তে থাকছে একটি 2000 mAh ব্যাটারি। কানেক্টিভিটির জন্য Jio Phone 2 তে থাকবে 4G VoLTE, NFC, GPS, Bluetooth আর FM রেডিও।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন