জনপ্রিয়তা তলানিতে, মুখ থুবড়ে পড়েছে iPhone XR

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
জনপ্রিয়তা তলানিতে, মুখ থুবড়ে পড়েছে iPhone XR

ভারতে iPhone XR এর দাম শুরু হচ্ছে 76,900 টাকা থেকে

হাইলাইট
  • মোট 10 কোটি iPhone XR বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছিল Apple
  • 3 কোটি কমিয়ে মোট 7 কোটি ফোন তৈরীর সিদ্ধান্ত নেওয়া হয়েছে
  • Huawei Mate 20 সিরিজের তিনটি ফোন iPhone XR বিক্রি কমিয়েছে

এই বছর তিনটি নতুন iPhone লঞ্চ করেছিল Apple। এর মধ্যে সবথেকে কম দামে লঞ্চ হয়েছিল iPhone XR। ভারতে এই ফোনের দাম শুরু হচ্ছে 76,900 টাকা থেকে। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে প্রত্যাশা থেকে প্রায় 3 কটি কম iPhone XR তৈরী করবে Apple।

লঞ্চের আগে এই বছর মোট 10 কোটি iPhone XR বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছিল Apple। কিন্তু বিক্রির বহর দেখে মোট iPhone XR তৈরীর লক্ষ্যমাত্রা 3 কোটি কমিয়ে মোট 7 কোটি ফোন তৈরীর সিদ্ধান্ত নিয়েছে কুপারটিনোর কোম্পানিটি। সম্প্রতি লঞ্চ হয়েছে Huawei Mate 20 সিরিজের তিনটি ফোন। এই রিপোর্টে বলা হয়েছে এই ফোনগুলি বিশ্বব্যাপী iPhone XR বিক্রি কমিয়েছে।

64GB স্টোরেজের iPhone XR এর দাম 76,900 টাকা। 128GB ও 256GB ভেরিয়েন্টে iPhone XR কিনতে খরচ হবে 81,900 টাকা ও 91,900 টাকা।

iPhone XR এ থাকবে লেটেস্ট iOS 12 অপারেটিং সিস্টেম। এর সাথেই iPhone XR এ থাকবে ডুয়াল সিম স্ট্যান্ড বাই। iPhone XR এ থাকবে একটি 6.1 ইঞ্চি LCD ডিসপ্লে। সাথে থাকবে ট্রু ডেপ্ত ল্যামেরা আর Face ID। তবে iPhone XR ত্থেকে বাদ গিয়েছে থ্রি ডি টাচ।

iPhone XR এর ভিতরে রয়েছে নতুন 6 কোর A12 বায়োনিক চিপ। যা আগের থেকে 15 শাতাংশ ফাস্ট। লেটেস্ট 7Nm আর্কিটেকচারে তৈরী  হয়েছে এই প্রসেসার। কোম্পানির দাবি এটি এই মুহুর্তে সবথেকে শক্তিশালী মোবাইল প্রসেসার।

64GB, 128GB ও 256GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে iPhone XR। iPhone XS ও iPhone XS Max তে স্টেনলেস স্টিল বডি থাকলেও iPhone XR এ থাকবে অ্যালুমিনিয়াল বডি।

iPhone XR এ থাকবে সিঙ্গেল রিয়াল ক্যামেরা সিস্টেম। এই ক্যামেরায় থাকবে একটি 12MP প্রাইমারি সেন্সার। ফোনের সামনে থাকবে একটি ট্রু ডেপ্ত ফ্রন্ট ক্যামেরা। এর সাথেই থাকবে একাধিক ফেস আনলক সেন্সার। iPhone XR এর ডিসপ্লের উপরেই থাকবে কালো নচ। এই নচের নীচে থাকবে ফ্রন্ট ক্যামেরা ও একাধিক সেন্সার। iPhone XR  তে থাকবে Face ID।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন