বিক্রি শুরু হল ভারতে তৈরি iPhone XR

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
বিক্রি শুরু হল ভারতে তৈরি iPhone XR

iPhone XR এর দাম শুরু হচ্ছে 49,900 টাকা থেকে

হাইলাইট
  • ভারতে iPhone XR তৈরী করছে Foxconn
  • যন্ত্রাংশ আমদানি করে চলছে জোড়া লাগানোর কাজ
  • দেশের বিভিন্ন রিটেল স্টোরে ভারতে তৈরি iPhone XR বিক্রি শুরু হয়েছে।

Apple এর অন্যতম জনপ্রিয় স্মার্টফোন iPhone XR। গত বছর মিডরেঞ্জ সেগমেন্টে এই ফোন লঞ্চ করেছিল Apple। এবার ভারতেই iPhone XR তৈরি শুরু করল কুপার্টিনোর কোম্পানিটি। দেশের মধ্যেই তৈরি হওয়ার কারণে এবার আরও কম দামে পাওয়া যাবে iPhone XR। বিদেশ থেকে যন্ত্রাংশ আমদানি করে যাততে জোড়া লাগানোর কাজ করছে Foxconn। তাইপেইয়ের এই কোম্পানিটি iPhone তৈরির কাজ করে। এতদিন বিদেশ থেকে আমদানি করে ভারতে ফোন বিক্রি করতে হতো Apple কে। এবার দেশের কারখানায় নতুন ফোন তৈরি করার ফলে আমদানি শুল্কে ছাড় মিলবে। ফলে সস্তা হবে এই ফোন।

সোমবার গোটা দেশের বিভিন্ন রিটেল স্টোরে ভারতে তৈরি iPhone XR বিক্রি শুরু হয়েছে। ইতিমধ্যেই Croma স্টোরে এই ফোন দেখা গিয়েছে। ভারতে তৈরি iPhone XR ফোনের 64GB ভেরিয়েন্ট কিনতে 49,990 টাকা খরচ হবে। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে এই খবর প্রকাশিত হয়েছে।

এবার আসছে Redmi Note 8T, নতুন কী থাকছে?

iPhone XR ফোনে রয়েছে একটি 6.1 ইঞ্চি LCD ডিসপ্লে। সাথে থাকবে ট্রু ডেপ্ত ক্যামেরা আর Face ID। তবে iPhone XR থেকে বাদ গিয়েছে থ্রি ডি টাচ।

iPhone XR এর ভিতরে রয়েছে 6 কোর A12 বায়োনিক চিপ। যা আগের থেকে 15 শতাংশ ফাস্ট। লেটেস্ট 7Nm আর্কিটেকচারে তৈরি  হয়েছে এই প্রসেসর। 64GB, 128GB ও 256GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে iPhone XR। সম্প্রতি Samsung আর OnePlus এর সাথে প্রতিযোগিতায় iPhone XR এর দাম কমিয়েছে Apple।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.