আকাশছোঁয়া দাম নয়, মধ্যবিত্তের সাধ্যের মধ্যে লঞ্চ হবে নতুন iPhone

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
আকাশছোঁয়া দাম নয়, মধ্যবিত্তের সাধ্যের মধ্যে লঞ্চ হবে নতুন iPhone

2016 সালে লঞ্চ হয়েছিল iPhone SE

হাইলাইট
  • iPhone SE 2 ফোনে টাচ আইডি থাকবে
  • 2020 সালে এই ফোন লঞ্চ হবে
  • তুলনামুলক কম দামে লঞ্চ হতে পারে এই ফোন

সাধারণত নতুন iPhone লঞ্চ হলে সেই ফোনের দাম আকাশছোঁয়া হয়। কয়েক বছর আগে লঞ্চ হওয়া iPhone SE সেই তালিকায় ব্যতিক্রম ছিল। লঞ্চের সময় লেটেস্ট হার্ডওয়্যার থাকলেও iPhone SE ফোনের দাম ছিল সাধ্যের মধ্যে। সেই পথে হেঁটে এবার iPhone SE 2 লঞ্চ করতে চলেছে Apple। 2020 সালের মার্চ মাসের আগে এই ফোন লঞ্চ হবে। সম্প্রতি Apple সমীক্ষক মিং চি কুও এই খবর প্রকাশ করেছেন।

iPhone SE 2 থেকে ফেস আইডি এর মতো প্রিমিয়াম ফিচার বাদ যাবে। পরিবর্তে এই ফোনে থাকবে পুরনো টাচ আইডি। ফেস আইডি না থাকার কারনে ডিসপ্লের উপরে কোন নচ থাকবে না। iPhone SE ফোনে একটি 4 ইঞ্চি ডিসপ্লে ছিল। তবে iPhone SE 2 ফোনে থাকতে পারে তুলনামূলক বড় 4.7 ইঞ্চি LCD ডিসপ্লে। এই ফোনে ডিসপ্লের নীচে হোম বাটনে টাচ আইডি থাকবে।

যদিও হার্ডওয়্যারের দিন থেকে iPhone SE 2 ফোনে কোন আপোশ করবে না Apple। এই ফোনে থাকবে লেটেস্ট A13 Bionic চিপ। সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া iPhone 11, iPhone 11 Pro আর iPhone 11 Pro Max ফোনে একই চিপসেট ব্যবহার হয়েছে। সাথে থাকবে 3GB RAM। 2016 সালে লঞ্চ হওয়া iPhone SE তে A9 চিপ ব্যবহার হয়েছিল।

এখনও যে সব গ্রাহক iPhone 6 আর iPhone 6s ব্যবহার করেন সেই গ্রাহকদের কথা মাথায় রেখে iPhone SE 2 লঞ্চ হবে। iPhone 6 সিরিজের ফোনে iOS13 আপডেট পাঠায়নি Apple। iPhone SE ফোনে iOS13 অপারেটিং সিস্টেম চলতে পারে।

Apple মনে করছে 2020 সালে বিশ্বব্যাপী 3 কোটি থেকে 4 কোটি iPhone SE 2 বিক্রি হবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.