ডুয়াল সিম iPhone সহ আজ রাতে এই প্রোডাক্টগুলি লঞ্চ করবে Apple, লাইভ দেখুন এখানে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
ডুয়াল সিম iPhone সহ আজ রাতে এই প্রোডাক্টগুলি লঞ্চ করবে Apple, লাইভ দেখুন এখানে

Photo Credit: 9to5Mac

বুধবার রাত 10টা 30 মিনিটে Apple লঞ্চ ইভেন্ট শুরু হবে।

হাইলাইট

  • ভারতীয় সময় রাত 10টা 30 মিনিটে এই লঞ্চ ইভেন্ট শুরু হবে
  • তিনটি নতুন iPhone লঞ্চ হবে
  • সাথে লঞ্চ হবে একটি নতুন iPad Pro, বড় ডিসপ্লের Apple Watch

 

গোটা টেক দুনিয়ার নজর এখন ক্যালিফোর্নিয়ায়। বুধবার ক্যালিফোর্নিয়ার স্টিভ জোবস থিয়েটারে একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে Apple। 12 সেপ্টেম্বর ভারতীয় সময় রাত 10টা 30 মিনিটে এই লঞ্চ ইভেন্ট শুরু হবে। এই ইভেন্টের প্রধান আকর্ষণ নতুন iPhone লঞ্চ। আগামী 12 সেপ্টেম্বর তিনটি নতুন iPhone লঞ্চ করবে  Apple। তিনটি নতুন iPhone এর সাথেই লঞ্চ হবে একটি নতুন iPad Pro, বড় ডিসপ্লের Apple Watch, রেটিনা ডিসপ্লের MacBook Air, নতুন Mac mini ডেস্কটপ কম্পিউটার আর AirPower ওয়্যারলেস চার্জার।

বুধবার ভারতীয় সময় রাত 10টা 30 মিনিটে এখানে ক্লিক করে সরাসরি দেখতে পাবেন Apple লঞ্চ ইভেন্ট।  ক্যালিফোর্নিয়ায় কোম্পানির প্রধান কার্যালয়ে স্টিভ জোবস থিয়েটারে এই ইভেন্ট অনুষ্ঠিত হবে। সম্প্রতি চিন থেকে তৈরী জিনিজে আমদানি শুলক বাড়িয়েছে ট্রাম্প সরকার। এর ফলে নতুন লঞ্চ হওয়া ডিভাইসগুলির বেশি দামে লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে।

তিনটি নতুন iPhone এর সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশান

এই বছর লঞ্চ হওয়া নতুন তিনটি iPhone দেখতে অনেকটাই গত বছরের iPhone X এর মতো। তিনটি iPhone এর প্রথমটিতে থাকতে চলেছে একটি 5.8 ইঞ্চি OLED ডিসপ্লে। এটি iPhone X এর পরবর্তী জেনারেশান। এই ফোনের নাম হতে পারে iPhone Xs। এছাড়াও OLED ডিসপ্লে সহ 6.5 ইঞ্চি ডিসপ্লের একটি ফোন লঞ্চ করবে Apple। এই iPhone এর নাম হতে পারে iPhone Xs Max। দুটি OLED ডিসপ্লের iPhone এর সাথেই একটি LCD ডিসপ্লের iPhone লঞ্চ করতে চলেছে মার্কিন টেক জায়েন্ট। এই ফোনে থাকবে একটি 6.1 ইঞ্চি LCD ডিসপ্লে। স্টেনলেস স্টীলের পরিবর্তে এই ফোনের পাশে থাকনে অ্যালুমিনিয়াম ফ্রেম। অনেকে বলছেন এই ফোনের নাম হতে চলেছে iPhone 9। তবে অনেকে জানাচ্ছেন iPhone Xr নামে বাজারে আসবে এই ফোন।

একাধিক রিপোর্টে জানানো হয়েছে 699 মার্কিন ডলার থেকী 749 মার্কিন ডলারের মধ্যে LCD ডিসপ্লের নতুন iPhone বাজারে আসবে। তবে সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছেনরুন এই iPhone এর দাম হতে চলেছে 849 মার্কিন ডলার। এই প্রথম ডুয়াল সিম ও 512 GB স্টোরেজ সহ লঞ্চ হবে কোন iPhone।

Apple Watch Series 4

একই ইভেন্টে বাজারে আসবে নতুন জেনারেশানের Apple Watch। Apple Watch Series 4 এ থাকবে আগের থেকে বড় ডিসপ্লে। এই স্মার্টওয়াচে বেজেলের সাইজ ছোট হয়েছে। একই সাথে ডিসপ্লেতে থাকবে কার্ভড ডিজাইন। থাকতে পারে অলওয়েস অন ফিচার।

iPad Pro (2018)

আজ রাতেই নতুন iPad Pro (2018) লঞ্চ করবে কোম্পানি। এই প্রথম কোন iPad এ বেজেল লেস ফুল ভুউ ডিসপ্লে আর ফেস আনলক ভিচার থেকবে। নতুন iPad Pro (2018) তে থাকবে 12.1 ইঞ্চি রেটিনা ডিসপ্লে আর ট্যাবলেটের পিছনে একটি ক্যামেরা থাকবে।

MacBook Air

এতোদিন শুধু MacBook Pro সিরিজের ল্যাপটপে কোম্পানির রেটিনা ডিসপ্লে দেখা যেত। এবার কম দামের MacBook Air এ আসতে চলেছে কোম্পাঞ্জির বিখ্যাত রেটিনা ডিসুপ্লে।

নতুন AirPods ও AirPower চার্জিং ম্যাট

অনেকদিন ধরেই বাজারে আসার কথা কোম্পানির ওয়্যারলেস চার্জার AirPower চার্জিং ম্যাট। আজ রাতেই লঞ্চ হতে পারে সেই প্রোডাক্ট। একই সাথে লঞ্চ হবে নতুন AirPods।

Mac mini

চার বছর পরে নতুন Mac mini লঞ্চ করতে চলেছে Apple। বুধবার রাতেই এই ডেস্কটপ কম্পিউটার লঞ্চ করবে মার্কিন টেক জায়েন্ট।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন