Apple Special Event: অতীতের উন্মাদনা থাকবে না, iPhone 11 লঞ্চ প্রসঙ্গে বলছেন বিশেষজ্ঞরা

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Apple Special Event: অতীতের উন্মাদনা থাকবে না, iPhone 11 লঞ্চ প্রসঙ্গে বলছেন বিশেষজ্ঞরা

আজ iPhone 11 সিরিজের তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে Apple

হাইলাইট
  • আজ নতুন iPhone লঞ্চ করবে Apple
  • তবে উন্মাদনা আগের থেকে অনেকটা কম থাকবে
  • জানিয়েছেন বিশেষজ্ঞরা

মঙ্গলবার নতুন iPhone লঞ্চ করতে চলেছে Apple। আজ রাতের Apple Event এ iPhone 11 সিরিজে মঙ্গলবার তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ হতে পারে। প্রত্যেক বছর এই লঞ্চ ইভেন্টে গোটা সিলিকন ভ্যালির নজর থাকে।  বিশ্বের তাবড় টেক প্রেমীরা আজ Apple Special Event এ নজর রাখবেন। তবে একটা প্রশ্ন থেকে যাচ্ছে। নতুন iPhone কে কিনবেন?

এখন আর নতুন iPhone বিক্রি শুরুর দিন গ্রাহকদের মধ্যে আর তেমন উন্মাদনা দেখা যায় না। বিশেষজ্ঞরা জানাচ্ছেন 2019 সালের iPhone লঞ্চের পর উন্মাদনার ঘাটতি পরবে।

লঞ্চের আগে ফাঁস হয়ে গেল iPhone 11, iPhone 11 Pro আর iPhone 11 Pro Max এর দাম

গত কয়েক বছর নতুন iPhone কেনার অভ্যাস বন্ধ করেছেন অনেকেই। সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে গত বছর লঞ্চ হওয়া iPhone XS এর থেকে বেশি বিক্রি হয়েছে দুই বছর আগে লঞ্চ হওয়া iPhone 8। এক সমীক্ষা রিপোর্টে জানা গিয়েছে এই মুহুর্তে বিশ্বের সব iPhone এর 75  শতাংশ অন্তত দুই বছর আগে লঞ্চ হয়েছিল। সেই বছর হোমে বাটন বাদ দিনে iPhone X ফোনে ফেস আইডি প্রযুক্তি নিয়ে এসেছিল Apple।

iPhone 11 সিরিজেও থাকছে না জনপ্রিয় এই ফিচার

তবে শুধু বিক্রিতেই নয়। সাম্প্রতিক অতীতে নতুন iPhone লঞ্চের সময় Google সার্চ রেজাল্ট থেকে পড়তি জনপ্রিয়তা প্রমান মিলেছে। 2012 ও 2014 সালে লঞ্চ হয়েছিল iPhone 4 আর iPhone 6। গত বছর iPhone XS XS Max  ar XR লঞ্চের থেকে চার গুন বেশি Google সার্চ হয়েছিল আগের দুই লঞ্চ ইভেন্ট।

সান ফ্রান্সিস্কোর এক স্টার্ট আপ এর প্রতিষ্ঠাতা 40 বছরের মাইক বসটক জানিয়েছেন, আগে প্রথম দিন নতুন iPhone বিক্রি সময় লাইনে দাঁড়িয়ে ফোন কিনতেন। সান ফ্রান্সিস্কোর Apple স্টোরের বাইরে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হতো। “এখন আর সেই উত্তেজনা অনুভব করি না” জানিয়েছেন তিনি।

আজ iPhone 11 লঞ্চ করবে Apple, সরাসরি দেখুন এখানে

তবে শুধুমাত্র Apple নয়, গোটা বিশ্বের স্মার্টফোন বাজার নিম্নমুখী। বেশিরভার গ্রাহক এখন নতুন স্মার্টফোন কিনলে অন্তত তিন থেকে চার বছর সেই ফোন ব্যবহারের চেষ্টা করেন। এছাড়াও স্মার্টফোন দুনিয়ায় গত কয়েক বছরে বড় কোন আবিষ্কার হয়নি। ফলে বেশিরভাগ গ্রাহক নতুন ফোন কেনার ইচ্ছা দেখাচ্ছেন না।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.