সফটওয়্যার আপডেটে Honor 10 Lite ফোনে যোগ হল নতুন গেমিং ফিচার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
সফটওয়্যার আপডেটে Honor 10 Lite ফোনে যোগ হল নতুন গেমিং ফিচার

ভারতে সফটওয়্যার আপডেট পেল Honor 10 Lite

হাইলাইট
  • সফটওয়্যার আপডেটে পারফর্মেন্সে উন্নতি হবে
  • যোগ হয়েছে এক্সটেনডেবেল রিড অনলি ফাইল সিস্টেম
  • ভালো গেমিং এর জন্য থাকছে GPU Turbo 3.0

ভারতে Honor 10 Lite ফোনে নতুন সফটওয়্যার আপডেট পৌঁছাতে শুরু করল। নতুন EMUI 9.1 আপডেটের হাত ধরে এই ফোনে GPU Turbo 3.0 ফিচার পৌঁছেছে। এছাড়াও নতুন আপডেটে Honor 10 Lite ফোনে যোগ হয়েছে এক্সটেনডেবেল রিড অনলি ফাইল সিস্টেম, ভিডিও রিংটোন। ওভার দ্যা ইয়ারে ভারতের সব Honor 10 Lite গ্রাহক এই আপডেট পেয়ে যাবেন। সম্প্রতি ভারতে Honor Play আর Honor 8X ফোনে একই আপডেট পোঁছেছিল। গত সপ্তাহে Huawei Y9 Prime 2019 ফোনেও এই আপডেট পাঠিয়েছিল চিনের কোম্পানিটি। এবার ভারতে Honor 10 Lite ফোনের গ্রাহকরা সাম্প্রতিকতম এই আপডেট পেতে শুরু করলেন।

শিঘ্রই নতুন এই আপডেট ডাউনলোড করে ইন্সটল করার জন্য Honor 10 Lite গ্রাহকরা একটি নোটিফিকেশন পাবেন। এখনও সেই নোটিফিকেশন না পৌঁছালে ফোনের সেটিংস থেকে এই আপডেট ডাউনলোড করে নেওয়া যাবে। আপডেট ডাউনলোড ও ইনস্টল করার আগে ফোনে অন্তত 80 শতাংশ চার্জ করে নিলে সুরক্ষিত থাকবেন। গত মাসে চিনে Honor 10 Lite ফোনেও একই আপডেট পাঠিয়েছিল Huawei।

EMUI 9.1 এর হাত ধরে Honor 10 Lite ফোনে যোগ হয়েছে এক্সটেনডেবেল রিড অনলি ফাইল সিস্টেম। এর ফলে ফোনের রিড স্পিড  200 শতাংশ পর্যন্ত বাড়বে। যার ফলে পারফর্মেন্সে উন্নতি হবে। যা ফোনে অতিরিক্ত 2GB RAM বাঁচিয়ে রাখবে। নতুন এই প্রযুক্তিতে বড় অ্যাপ জলদি ওপেন হবে।

এছাড়াও EMUI 9.1আপডেটের হাত ধতে Honor 10 Lite ফোনে GPU Turbo 3.0 ফিচার পৌঁছেছে।এর ফলে গেম খেরা সময় পারফর্মেন্সে উন্নতিন সাথেই গেম খেলার সময় কম ব্যাটারি খরচ হবে। এছাড়াও গেম খেলার সময় টাচ রেসপন্স আর ফ্রেম রেট আগের থেকে ভালো হবে। PUBG, ASPHALT 9, NBA 2K19, Mobile Legends, Fortnite, FIFA Mobile আর Modern Combat 5 এর মতো জনপ্রিয় গেমগুলি সাপোর্ট করবে GPU Turbo 3.0।

ডুয়াল সিম Honor 10 Lite ফোনে লেটেস্ট Android 9.0 Pie অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনে রয়েছে 6.21 ইঞ্চি FHD+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ। Honor 10 Lite এর ভিতরে থাকছে Kirin 710 চিপসেট। এছারাও থাকবে 4GB/6GB RAM আর 64GB স্টোরেজ।

ছবি তোলার জন্য Honor 10 Lite এর পিছনে থাকবে 13MP+2MP ডুয়াল ক্যামেরা। সাথে থাকবে 24MP সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Honor 10 Lite এ থাকছে 4G VoLTE, Wi-Fi 802.11 802.11 a/b/g/n/ac, Bluetooth 4.2 LE, 3.5 মিমি হেডফোন জ্যাক, GPS/ AGPS আর GLONASS। Honor 10 Lite এর ভিতরে থাকবে 3400 mAh ব্যাটারি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.