এবার ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে আসছে Google

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এবার ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে আসছে Google

Photo Credit: YouTube/ Google

Android Q অপারেটিং সিস্টেমে ফোল্ডেবেল ফোন সাপোর্ট যোগ করেছে Google

হাইলাইট
  • Android Q অপারেটিং সিস্টেমে ফোল্ডেবেল ফোন সাপোর্টের ঘোষণা করেছে Google
  • ইতিমধ্যেই ফোল্ডেবেল ডিসপ্লে নিয়রে পরীক্ষা শুরু করেছে কোম্পানিটি
  • তবে এখনই লঞ্চ হবে না এই ফোন

টেক দুনিয়ায় ভবিষ্যতের দিশারী ফোল্ডেবেল স্মার্টফোন। ইতিমধ্যেই তাবড় কোম্পানিগুলি নিজেদের ফোল্ডেবেল স্মার্টফোন তৈরী শুরু করেছে। ইতিমধ্যেই ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ করেছে Samsung ও Huawei। তবে পিছিয়ে নেই Google। ইতিমধ্যেই ফোল্ডেবেল স্মার্টফোন তৈরীর কাজ শুরু করেছে মাউন্টেন ভিউ এর কোম্পানিটি। মঙ্গলবার ডেভেলপারদের সম্মেলনে এই কথা জানিয়েছে মার্কিন সার্চ ইঞ্জিন জায়েন্ট। ইতিমধ্যেই Android Q অপারেটিং সিস্টেমে ফোল্ডেবেল ফোন সাপোর্টের ঘোষণা করেছে কোম্পানিটি। তবে এখনই বাজারে আসবে না Pixel ব্র্যান্ডের ফোল্ডেবেল স্মার্টফোন।

Pixel ডেভেলপমেন্ট প্রধান মারিও কুইরোজ জানিয়েছেন, ইতিমধ্যেই ফোল্ডেবেল ডিসপ্লে নিয়ে পরীক্ষা শুরু করেছে Google। তবে তাড়াহড়ো করে ফোল্ডেবেল ফোন লঞ্চ করবে না Google।

Google I/O 2019 ইভেন্টে কোম্পানি জানিয়েছে ভবিষ্যতের ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে বেশ উত্তেজিত কোম্পানি। এই বছর লঞ্চ হওয়া সব ফোল্ডেবেল ফোনেই Google এর Android অপারেটিং সিস্টেম চলবে বলে জানানো হয়েছে।

কুইরোজ জানিয়েছেন, এখনও ফোল্ডেবেল ফোনের সঠিক ব্যবহার সম্পর্কে নিশ্চিত নয় কোম্পানি। ফোল্ডেবেল ফোন জনপ্রিয়তা পেতে এখনও কয়েক বছর সময় লাগবে বলে বিশ্বাস করেন তিনি।

সম্প্রতি Google এর ফোল্ডেবেল প্রোটোটাইপ ফোনের পেটেন্ট সামনে এসেছিল। তখন থেকেই কোম্পানির ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে টেক দুনিয়ায় জল্পনা তুঙ্গে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন