যুগান্তকারী এই ফিচার নিয়ে আসছে Google Pixel 4, দেখুন ভিডিও

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
যুগান্তকারী এই ফিচার নিয়ে আসছে Google Pixel 4, দেখুন ভিডিও

2019 সালের শেষে লঞ্চ হবে Google Pixel 4

হাইলাইট
  • Pixel 4 ফোনের সামনে একটি ক্যামেরা থাকবে
  • থাকছে 'মোশন সেন্স' ফিচার
  • এর ফলে জেসচার নেভিগেশন সাপোর্ট পাওয়া যাবে

Google Pixel 4 লঞ্চ হতে এখনও কয়েক মাস বাকি। ইতিমধ্যেই এই ফোন সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। 2019 সালেই প্রথম কোন Pixel সিরিজ স্মার্টফোনের পিছনে একাধিক ক্যামেরা ব্যবহার হতে চলেছে। তবে সম্প্রতি Pixel 4 ফোনের একটি টিজার প্রকাশ করেছে Google। সেখানে এই ফোনের এক যুগান্তকারী ফিচার সামনে নিয়ে এসেছে কোম্পানিটি।

সম্প্রতি প্রকাশিত 22 সেকেন্ডের এক টিজার ভিডিওতে Google জানিয়েছে Pixel 4 ফোনে থাকছে হ্যান্ডস ফ্রি জেসচার সাপোর্ট। যা ব্যবহার করে কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনের একাধিক কাজ করা যাবে।এছাড়াও ফোনের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার না করে ফেস আনলকের জন্য থাকছে বিশেষ সেন্সর। সোলি নামের একটি রাডার বেসড সিস্টেম ব্যবহার করে এই ফিচার কাজ করবে। গত পাঁচ বছর ধরে এই প্রযুক্তি তৈরী করেছে মার্কিন কোম্পানিটি।

2015 সালে প্রথম্ন সোলি রাডার সিস্টেম সামনে নিয়ে এসেছিল Google। এই সিস্টেমের মাধ্যমে ফোনের সামনে হাত নড়াচড়া করে করে গান বদল বা ফোনের আওয়াজ কম-বেশি করা সম্ভব। ইতিমধ্যেই কিছু স্মার্টওয়াচে এই নেভিগেশন সিস্টেম ব্যবহার হলেও Pixel 4 ফোনের হাত ধরে স্মার্টফোন দুনিয়ায় প্রবেশ করতে চলছে নতুন এই নেভিগেশন জেসচার সিস্টেম।

radarpixel4 Pixel 4

Pixel 4 ফোনের সামনে থাকবে একগুচ্ছ সেন্সর

বিভিন্ন হার্ডওয়্যার সেন্সর ও সফটওয়্যার অ্যালগোরিদমের মাধ্যমে নতুন এই জেসচার সিস্টেম কাজ করবে। ‘মোশন সেন্স' নামের নতুন এই নেভিগেশন সিস্টেমের মাধ্যমে ফোনের প্লে ব্যাক কন্ট্রোল, ফোন কল সাইলেন্ট, অ্যালার্ম স্নুজ সহ বিভিন্ন কাজ করা যাবে। Google জানিয়েছে ধীরে ধীরে আরও বেশি কাজে ‘মোশন সেন্স' ব্যবহার করা সম্ভব।

এছাড়াও Pixel 4 ফোনে ফেস আনলকের জন্য থাকছে বিশেষ হার্ডওয়্যার সেন্সর। অন্য সব ফোনে ফেস আনলকের জন্য আগে ফোনের ডিসপ্লে অন করতে হয়। তবে স্লিপ মোড থেকে Pixel 4 এর ফেস আনলক কাজ করবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.