কেমন হলো Google Pixel 3a আর Pixel 3a XL?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
কেমন হলো Google Pixel 3a আর Pixel 3a XL?

Pixel 3a আর Pixel 3a XL ফোনে থাকছে মিডরেঞ্জ Snapdragon 670 চিপসেট

হাইলাইট
  • Google Pixel 3a এর দাম 39,999 টাকা
  • Pixel 3a XL এর দাম 44,999 টাকা
  • 15 মে থেকে ভারতে বিক্রি শুরু হবে এই দুটি স্মার্টফোন

মঙ্গলবার লঞ্চ হয়েছে কম দামের দুটি নতুন Pixel ফোন। Google Pixel 3a আর Pixel 3a XL নামের এই দুটি ফোনের অনেক ফিচার Pixel 3 আর Pixel 3 XL ফোনের সাথে হুবহু মিলে যাচ্ছে। স্মার্টফোনে অন্যতম সেরা ক্যামেরার দাবিদার Pixel 3 আর Pixel 3 XL ফোনদুটি। Google জানিয়েছে Pixel 3a আর Pixel 3a XL ফোনেও একই ক্যামেরা ব্যবহার করতে পারবেন গ্রাহক।

প্রায় অর্ধেক দামে Pixel 3a আর Pixel 3a XL ফোনের ক্যামেরায় গত বছর লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপের মতো ছবি তোলা যাবে। এই দুটি ফোনে রয়েছে 12.2 মেগাপিক্সেল ডুয়াল পিক্সেল f/1.8 রিয়ার ক্যামেরা। সাথে থাকছে ইলেকট্রনিক ও অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান।

কম আলোতে দুর্দান্ত ছবি তোলার জন্য বিখ্যাত Google Pixel সিরিজের ফোনগুলি। Pixel 3a আর Pixel 3a XL তার ব্যতিক্রম নয়। এই ফোনে ডুয়াল ক্যামেরা না থাকলেও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে দুর্দান্ত ডেপ্ত সেন্সিং হয়। তবে Pixel 3 আর Pixel 3 XL গ্রাহকরা Google Photos এ আনলিমিটেড অরিজিনাল সাইজ ছবি ব্যাক আপ নিতে পারলেও Pixel 3a আর Pixel 3a XL গ্রাহকরা অন্যান্য Android গ্রাহকদের মতো কম কোয়ালিটির ফটো Google Photos এ সেভ করতে পারবেন। অরিজিনাল সাইজ আনলিমিটেড ফটো স্টোরেজের জন্য আলাদা খরচ করতে হবে নতুন দুই বাজেট ফোনের গ্রাহকদের।

কম দামের জন্য এই দুই ফোনে কোন ওয়েটার রেজিস্ট্যান্ট থাকছে না। এছাড়াও Pixel 3a আর Pixel 3a XL ফোনে থাকছে মিডরেঞ্জ Snapdragon 670 চিপসেট। এছাড়াও গ্লাস বডির পরিবর্তে এই দুই ফোনে থাকছে প্লাস্টিক ফিনিশ।

 

ভারতে কালো ও সাদা রঙে পাওয়া যাবে Pixel 3a আর Pixel 3a XL। তবে গোলাপী রঙের একটি ফোন অন্যান্য দেশে লঞ্চ হলেও এখনই ভারতে সেই রঙ পাওয়া যাবে না।

Pixel 3a আর Pixel 3a XL ফোনে থাকছে FHD+ gOLED ডিসপ্লে। Pixel 3aফোনে রয়েছে একটি 5.7 ইঞ্চি ডিসপ্লে অন্যদিকে Pixel 3a XL ফোনে থাকছে 6 ইঞ্চি ডিসপ্লে। দুটি ফোনেই স্টেরিও স্পিকার ব্যবহার করেছে Google।

google pixel 3a 3a xl side gadgets 360 Pixel

মঙ্গলবার লঞ্চ হয়েছে Google Pixel 3a আর Pixel 3a XL

তবে Pixel 3a আর Pixel 3a XL দোনদুটিতে এমন এক ফিচার রয়েছে যা প্রায় দ্বিগুণ দামের  Pixel 3 আর Pixel 3 XL ফোনে নেই। নতুন দুটি ফোনে 3.5 মিলিমিটার অডিও জ্যাক ফিরিয়ে এনেছে Google। তবে পরবর্তী জেনারেশান ফ্ল্যাগশিপ ফোনে এই জ্যাক থাকবে কীনা জানায়নি মার্কিন কোম্পানিটি।

এছাড়াও Pixel 3a আর Pixel 3a XL ফোনে রয়েছে তুলনামুলক বড় ব্যাটারি। Pixel 3a ফোনে একটি 3,000 mAh ব্যাটারি ব্যবহার করেছে Google। Pixel 3a XL ফোনে থাকছে 3,700 mAh ব্যাটারি। দুটি ফোনেই থাকছে 18W ফাস্ট চার্জ সাপোর্ট। এই ফোনের সফটওয়্যার গ্রাহকের ফোন ব্যবহারের অভ্যাস বুঝে আরও ভালো ব্যাটারি ব্যাক আপ দিতে সাহায্য করবে।

অন্যান্য Pixel ফোনের মতোই Pixel 3a আর Pixel 3a XL ফোনে স্টক Android 9.0 Pie অপারেটিং সিস্টেম চলবে। এই দুই ফোনে আগামী তিন বছর সব Android আপডেটের প্রতিশ্রুতি গিয়েছে Google।

google pixel 3a 3a xl rear gadgets 360 Pixel

Google Pixel 3a এর দাম 39,999 টাকা আর Pixel 3a XL এর দাম 44,999 টাকা

Google Pixel 3a এর দাম 39,999 টাকা। Pixel 3a XL এর দাম 44,999 টাকা। দুটি ফোনেই থাকবে 4GB RAM আর 64GB স্টোরেজ। 15 মে থেকে ভারতে বিক্রি শুরু হবে এই দুটি স্মার্টফোন। ইতিমধ্যেই Flipkart এ এই ফোনের রেজিস্ট্রেশান শুরু হয়েছে।

বিঃদ্রঃ প্রতিবেদকের মাউন্টেন ভিউ সফরের বিমান ও হোটেল খরচ বহন করেছে Google

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন