জীবনের সব থেকে বড় ভুল স্বীকার করলেন বিল গেটস

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
জীবনের সব থেকে বড়  ভুল স্বীকার করলেন বিল গেটস

Photo Credit: YouTube/ Village Global

বিল গেটস

হাইলাইট
  • এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন বিল গেটস
  • Android কে টেক্কা দিতে পারেন নি তিনি
  • 2005 সালে Android কিনে নিয়েছিল Google

Apple ছাড়া সব অন্য সব মোবাইলের প্ল্যাটফর্ম হিসাবে Android কে বাড়তে দেওয়াই তার “জীবনের সবথেকে বড় ভুল”। সম্প্রতি এক আলোচনায় এই কথা জানিয়েছেন বিল গেটস। ৬৩ বছরের এই শিল্পপতি জানিয়েছেন এখনও এখটি শক্তিশালী কোম্পানি Microsoft। সঠিক সময়ে Android কে প্রতিযোগীতায় ফেলতে পারলে আজ Microsoft বিশ্বের অন্যতম সেরা টেক কোম্পানি না হয়ে একমাত্র টেক কোম্পানি হতে পারত।

“সফটওয়্যার জগতে, বিজেতা সম্পূর্ণ বাজারের দখন নেয়।” বলেন বিল গেটস। ইতিমধ্যেই বিল গেটস এর এই সাক্ষাৎকার YouTube এ প্রকাশিত হয়েছে। “আজ Android  যেখানে আছে Microsoft এর সেখা পৌঁছাতে না পারা আমার জীবনের সবথেকে বড় ভুল।”

“Android এখন স্মার্টফোনের সবথেকে জনপ্রিয় প্ল্যাটফর্ম। Apple ফোন ছাড়া সব স্মার্টফোনে Android থাকে। তাই এখানে Microsoft এর জেতা উচিত ছিল।” বলেন তিনি।

গেটস আরও বলেন, “Apple এর মোবাইল প্ল্যাটফর্ম ছাড়া এই মুহুর্তে একটাই প্ল্যাটফর্ম রয়েছে। আর সেই প্ল্যাটফর্মের মূল্য কত? 400 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 27,76,500 কোটি টাকা।”

এক ঘন্টার এই আলোচনায় নিজের সফল প্রোডাক্ট Windows ও Office নিয়ে আলোচনা করেছেন। এই দুই প্রোডাক্ট Microsoft কে অন্য উচ্চতায় পৌঁছাতে সাহায্য করেছে।

“আমরা যদি সফলভাবে ওটাকে (Microsoft) চালাতে পারতাম তাহলে আমরা একমাত্র কোম্পানির তকমা পেতাম।” বলেন বিল গেটস।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.