বাজেট স্মার্টফোন বাজারে ঝড় তুলতে পারবে Asus ZenFone Max M2? বাংলায় পড়ুন রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
বাজেট স্মার্টফোন বাজারে ঝড় তুলতে পারবে Asus ZenFone Max M2? বাংলায় পড়ুন রিভিউ

ভারতে Asus ZenFone Max M2 এর দাম শুরু হচ্ছে 9,999 টাকা থেকে

হাইলাইট
  • ভারতে Asus ZenFone Max M2 এর দাম শুরু হচ্ছে 9,999 টাকা থেকে
  • এই ফোনে থাকছে Snapdragon 632 চিপসেট আর 4000mAh ব্যাটারি
  • ডিসপ্লের উপরে থাকছে নচ

বাজেট স্মার্টফোনের বাজারে বাজিমাত করতে Asus এর বাজি ZenFone Max M2। সম্প্রতি দশ হাজারের নীচে ভারতে এই ফোন লঞ্চ করেছে তাইওয়ানের কোম্পানিটি। একই সাথে অপেক্ষাকৃত বেশি দামে কল হয়েছে Asus ZenFone Max Pro M2। মাস দুয়েক আগেই ভারতে এসেছিল এই সিরিজের প্রথম স্মার্টফোন ZenFone Max M1। নতুন Asus ZenFone Max M2 বাজেট বাজারের দখন নিতে পারবে?

ভারতে Asus ZenFone Max M2 এর দাম শুরু হচ্ছে 9,999 টাকা থেকে। এই দামে 3GB RAM/ 32GB স্টোরেজ ভেরিয়েন্টে এই স্মার্টফোন পাওয়া যাবে। 4GB RAM/ 64GB স্টোরেজে Asus ZenFone Max M2 কিনতে খরচ হবে 11,999 টাকা। দুটি আলাদা রঙে আগামী 20 ডিসেম্বর Flipkart এ বিক্রি শুরু হবে Asus ZenFone Max M2। এই দামে Xiaomi, HonorRealme  -র একাধিক স্মার্টফোনের থেকে কতোটা এগিয়ে বা পিছিয়ে এই ফোন। উত্তর জানার জন্যই Asus ZenFone Max M2 রিভিউ করেছি আমরা।

 

আরও পড়ুন: Asus ZenFone Max Pro M2 রিভিউ

 

Asus ZenFone Max M2 ডিজাইন

ZenFone Max Pro M2 এর মতোই Asus ZenFone Max M2 ফোনের ডিসপ্লের উপরেও একটি নচ থাকছে। দুটি ফোন একসাথে হাতে নিলে তেমন তফাৎ বোঝা যাবে না। শুধু Asus ZenFone Max M2 ফোনের নচটি একটু চওড়া। এই নচের মধ্যে থাকছে একটি ইয়ারপিস, ফ্রন্ট ক্যামেরা, সেন্সার ও একটি নোটিফিকেশান LED। বাজেট ভার্সানের এই ফোনে থাকছে প্লাস্টিক বডি আর মেটাল রিয়ার প্যানেল।

ZenFone Max Pro M2 ফোনে Gorilla Glass 6 এর সুরক্ষা থাকলেও ZenFone Max M2 তে এই সুরক্ষা থাকছে না। ZenFone Max M2 তে থাকছে Micro-USB পোর্ট, 3.5 মিমি হেডফোন জ্যাক,। ফোনের পাশে থাকছে ভলিউম রকার আর পাওয়ার বাটন।

asus zenfone max m2 rear ndtv zenfone

 

Asus ZenFone Max M2 স্পেসিফিকেশান ও সফটওয়্যার

ডুয়াল সিম Asus ZenFone Max M2 তে চলবে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। এই ফোনে রয়েছে একটি 6.26 ইঞ্চি 19:9 অ্যাসপেক্ট রেশিওর ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে কালো নচ। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 632 চিপসেট, 3GB/4GB RAM আর 32GB/64GB স্টোরেজ।

ছবি তোলার জন্য Asus ZenFone Max M2 ফোনে রয়েছে 13MP+2MP ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। ফোনের সামনে রয়েছে 8MP সেলফি ক্যামেরা। দুটি ক্যামেরার সাথেই থাকছে LED ফ্ল্যাশ।

কানেক্টিভিটির জন্য Asus ZenFone Max M2 তে রয়েছে ডুয়াল 4G VoLTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v5.0, GPS/ A-GPS, এফ এম রেডিও,  Micro-USB পোর্ট আর 3.5 মিমি জ্যাক। Asus ZenFone Max M2 ফোনের ভিতরে থাকবে 4,000 mAh ব্যাটারি।

asus zenfone max m2 bottom ndtv zenfone

 

Asus ZenFone Max M2 পারফর্মেন্স, ব্যাটারি লাইফ ও ক্যামেরা

Snapdragon 632 চিপসেট সহ Honor 8C ফোনের পারফর্মেন্সে সমস্যা থাকলেও ZenFone Max M2 ফোনের পারফর্মেন্সে কোন সমস্যা হয়নি। কম RAM থাকলেও স্টক অ্যানড্রয়েড ইউজার ইন্টারফেস এই ফোনের ভালো পারফর্মেন্সে অন্যতম কারন।

 

আরও পড়ুন: এক নজরে Honor 8C

তবে ভারি গেম খেলার সময় গ্রাফিক্স সেটিংস কমিয়ে নিতে হয়েছিল। ফুল স্ক্রিনে গেম খেলার সময় ফোনের সফটওয়্যার ডিসপ্লে নচের পিছনের অংশ কালো হয়ে যায়। ফলে নচ ঢাকা পড়ে যায়। তবে এই ফোনের HD+ ডিসপ্লে রেসোলিউশান আমাদের হতাশ করেছে। রেসোলিউশান কম হলেও যথেষ্ট উজ্জ্বল ZenFone Max M2 ফোনের ডিসপ্লে।

একবার চার্জ করে গোটা দিন ZenFone Max M2 ব্যবহার করা যাবে। সকাল 9টায় ফুল চার্জ করে সারাদিন ব্যবহার করার পরেও সন্ধ্যায় 30 শতাংশ ব্যাটারি ছিল এই ফোনে।

asus zenfone max m2 notch ndtv zenfone

 

পারফর্মেন্সে কোন সমস্যা পাওয়া গেলেও ক্যামেরা টেস্ট করার সময় Asus ZenFone Max M2 যে একটি বাজেট ফোন তা বোঝা গিয়েছিল। খুবই ধীরে কাজ করে এই ফোনের ক্যুয়ামেরা। দিনের আলোতে ভালো ছবি তুলছে। তবে যে সব ছবিতে ডেপ্ত এফেক্ট ব্যবহার হয়ে অস্বাভাবিক দেখিয়েছে সেই ছবিগুলি। কম আলোতে বেগ পেতে হয়েছে এই ক্যামেরাকে। রাতের ছবিতে খুব কম ডিটেল দেখা গিয়েছে।

এছাড়াও ক্যামেরা ইউজার ইন্টারফেসে এখনও অনেক উন্নতি করা যাবে। Asus জানিয়েছে ভবিষ্যতে এই ফোনে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান পৌঁছে যাবে।

Asus ZenFone Max M2 ফোনে তোলা ছবি ফুল সাইজে দেখতে ছবিতে ট্যাপ করুন

 

মতামত

এন্ট্রি লেভেল সেগমেন্টে এই ফোনে পারফর্মেন্সে কোন সমস্যা নেই। তবে এই সেগমেন্টে অন্যান্য ফোনের মতোই ZenFone Max M2 ফোনের প্রধান সমস্যা ক্যামেরা। এই দামে ট্রেন্ডি লুকে পেয়ে যাবেন Honor 8C, Realme 2 আর Redmi 6 Pro এর মতো ফোনগুলি। তবে আপনি যদি স্টক অ্যানড্রয়েড ফ্যান হন তবে এই ফোন আপনার পছন্দ হবে।

 


Is Asus ZenFone Max M2 the best phone under Rs. 10,000? We discussed this on Orbital, our weekly technology podcast, which you can subscribe to via Apple Podcasts or RSS, download the episode, or just hit the play button below.

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.