পৌঁছালো লঞ্চের আমন্ত্রণ: কবে লঞ্চ হবে নতুন iPhone?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
পৌঁছালো লঞ্চের আমন্ত্রণ: কবে লঞ্চ হবে নতুন iPhone?
হাইলাইট
  • 12 সেপ্টেম্বর লঞ্চ হবে নতুন iPhone
  • লঞ্চ ইভেন্টের আমন্ত্রণ পত্র পাঠাতে শুরু করল Apple
  • 2018 সালে তিনটি নতুন iPhone লঞ্চ করবে Apple

12 সেপ্টেম্বর লঞ্চ হবে নতুন iPhone। লঞ্চ ইভেন্টের আমন্ত্রণ পত্র পাঠাতে শুরু করল Apple। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় কোম্পানির অ্যাপেল পার্কের স্টিভ জোবস থিয়েটারে 12 সেপ্টাম্বর এক ইভেন্টে লঞ্চ হবে 2018 সালের iPhone। সাধারনত লঞ্চ ইভেন্টে যে প্রোডাক্ট লঞ্চ হবে সেই প্রোডাক্টের থিমেই আমন্ত্রণ পত্র ডিজাইন করে Apple। তবে এই বছর তার ব্যতিক্রম। এই আমন্ত্রণ পত্রে সোনালি রঙের একটি বৃত্ত দেখা যাচ্ছে। তবে এই ইভেন্টে কোন প্রোডাক্ট লঞ্চ হবে তা এই আমন্ত্রণ পত্রে জানানো হয়নি। তবে এই ইভেন্টে নতুন iPhone লঞ্চ এখন শুধুই সময়ের অপেক্ষা।

সম্প্রতি একাধিক রিপোর্টে জানা গিয়েছে 2018 সালে তিনটি নতুন iPhone লঞ্চ করবে Apple। এর মধ্যে একটি OLED ডিসপ্লে সহ 5.8 ইঞ্চি ও 6.5 ইঞ্চি দুটি ফোন লঞ্চ হবে। আর একটি 6.1 ইঞ্চি LCD ভেরিয়েন্টের iPhone বাজারে আসবে। 6.5 ইঞ্চির এই iPhone আজ পর্যন্ত লঞ্চ হওয়া সব থেকে বড় ডিসপ্লের iPhone এর তকমা পেতে চলেছে। এমনকি Samsung Galaxy Note 9 এর থেকেও বড় এই ডিসপ্লে।

সবথেকে কম দামে লঞ্চ হবে 6.1 ইঞ্চি LCD ভেরিয়েন্টের iPhone। এই ফোন দেখতে অনেকটাই iPhone X এর মতো হবে। একাধিক রঙে পাওয়া যাবে এই ফোন।

এই তিনটি মডেলেই কোম্পানির ফেস আইডি থাকবে। এর সাথেই থাকবে গেসচার বেসড নেভিগেশান। এই প্রথম সব iPhone এর নীচ থেকে টাচ আইডি আর হোম বাটন সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিল Apple। এর সাথেই এই প্রথম iPhone এ ডুয়াল সিম সাপোর্ট থাকতে চলেছে।

 

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন