লঞ্চ হল iPhone XS আর iPhone XS Max: ভারতে দাম ও স্পেসিফিকেশান

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
লঞ্চ হল iPhone XS আর iPhone XS Max: ভারতে দাম ও স্পেসিফিকেশান

লঞ্চ হল নতুন iPhone XS, iPhone XS Max আর iPhone XR.

হাইলাইট

  • ফ্ল্যাগশিপ iPhone XS ও iPhone XS Max আর অপেক্ষাকৃত কম দামের iPhone XR
  • ডিসপ্লের সাইজ ছাড়া iPhone XS ও iPhone XS Max তে সব ফিচার একই
  • দুটি ফোনের ভিতরেই থাকবে নতুন 6 কোর A12 বায়োনিক চিপ

 বুধবার টিম কুক নতুন iPhoneএর ঘোষণা করলেন। তিনটি নতুন মডেলে পাওয়া যাবে নতুন iPhone। ফ্ল্যাগশিপ iPhone XS ও iPhone XS Max আর অপেক্ষাকৃত কম দামের iPhone XR। ডিসপ্লের সাইজ ছাড়া iPhone XS ও iPhone XS Max তে সব ফিচার একই। iPhone XS এ রয়েছে একটি 5.8 ইঞ্চি OLED ডিসপ্লে। অন্যদিকে iPhone XS Max এ রয়েছে একটি বড় 6.5 ইঞ্চি OLED ডিসপ্লে। বুধবার ভারতীয় সময় বার 10টা 30 মিনিটে অ্যাপেল পার্কের স্টিভ জোবস থিয়েটারে এই ইভেন্ট শুরু হয়েছিল। iPhone XS ও iPhone XS Max এর হাত ধরে এই প্রথম iPhone দুনিয়ায় প্রবেশ করল ডুয়াল সিম সাপোওর্ট। এর মধ্যে একটি ই সিম  অন্যটি ফিজিকাল সিম কার্ড। তবে চিনে লঞ্চ হওয়া ফোনে দুটি ফিজিকাল সিম কার্ড ব্যবহার হবে। এছাড়াও এই ইভেন্টেই লঞ্চ হয়েছে নতুন Apple Watch Series 4।

এই ইএন্টে টিম কুক বলেন iPhoneদিশ্বের এক নম্বর স্মার্টফোন। তিনি আরও জানান iPhone XS ও iPhone XS Max ফোওন দুটি আজ পর্যন্ত তৈরী হওয়া সবথেকে উন্নত iPhone।

আরও পড়ুন: লঞ্চ হল iPhone XR: ভারতে দাম ও স্পেসিফিকেশান

iPhone XS ও iPhone XS Max এর দাম

ভারতে 28 সেপ্টেম্বর থেকে iPhone XS আর iPhone XS Max বিক্রি শুরু হবে। iPhone XS এর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 99,900 টাকা। 256GB ও 512GB স্টোরেজে iPhone XS কিনতে খরচ হবে যথাক্রমে 1,14,900 টাকা আর 1,34,900 টাকা।

64GB iPhone XS Max এর দাম শুরু হচ্ছে 1,09,900 টাকা থেকে। 256GB ও 512GB iPhone XS Max কিনতে খরচ হবে 1,24,900 টাকা আর 1,44,900 টাকা।

আরও পড়ুন: নতুন iPhone লঞ্চের পরেই দাম কমলো পুরোনো iPhone এর: এক নজরে ভারতে সব iPhone এর দাম

আরও পড়ুন: নতুন Apple Watch Series 4 থেকেই করা যাবে ECG

iPhone XS ও iPhone XS Max স্পেসিফিকেশান ও ফিচার্স

iPhone XS ও iPhone XS Maxতে চলবে iOS12 অপারেটিং সিস্টেম। এটি কোম্পানির লেটেস্ট মোবাইল অপারেটিং সিস্টেম। iPhone XS তে রয়েছে একটি 5.8 ইঞ্চি Super Retina OLED ডিসপ্লে। আর iPhone XS Max এ রয়েছে একটি 6.5 ইঞ্চি ইঞ্চি Super Retina OLED ডিসপ্লে। দুটি ফোনের ডিসপ্লের উপরে থাকবে একটি কালো নচ।

iphone dual sim inline iPhone XS

দুটি ফোনের ভিতরেই থাকবে নতুন 6 কোর A12 বায়োনিক চিপ। যা আগের থেকে 15 শাতাংশ ফাস্ট। iPhone XS এ আগের থেকে 30 মিনিট বেশি ব্যাক আপ পাওয়া যাবে। আর iPhone XS Max তে পাওয়া যাবে আগের থেকে 90 মিনিট বেশি ব্যাক আপ।

64GB, 256GB ও 512GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে iPhone XS ও iPhone XS Max। সব ভেরিয়েন্টেই থাকবে 4GB RAM। নতুন দুটি ফোন IP 68 সার্টিফায়েড।

iPhone XS ও iPhone XS Max তে থাকবে ডুয়াল রিয়াল ক্যামেরা সিস্টেম। এই ক্যামেরায় থাকবে একটি 12MP প্রাইমারি সেন্সার। ফোনের সামনে থাকবে একটি ট্রু দেপ্ত ফ্রন্ট ক্যামেরা। এর সাথেই থাকবে একাধিক ফেস আনলক সেন্সার। তিনটি নতুন iPhone এর ডিসপ্লের উপরেই থাকবে কালো নচ। এই নচের নীচে থাকবে ফ্রন্ট ক্যামেরা ও একাধিক সেন্সার। iPhone XS ও iPhone XS Max  তে থাকবে Face ID। 

আরও পড়ুন: iOS 12 ও macOS 10.14 Mojave লঞ্চের দিন জানালো Apple

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন