এসে গেল Android 10, এখনই নিজের ফোনে এই আপডেট ইনস্টল করবেন কীভাবে?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এসে গেল Android 10, এখনই নিজের ফোনে এই আপডেট ইনস্টল করবেন কীভাবে?

Pixel ফোনে Android 10 আপডেট পৌঁছে গিয়েছে

হাইলাইট
  • Pixel ফোনে Android 10 আপডেট পৌঁছাল
  • OTA আপোডেট ডাউনলোড করা যাবে
  • OnbePlus ফোনে পৌঁছে যাচ্ছে বিটা ভার্সান

Pixel ফোনে Android 10 আপডেট পৌঁছাতে শুরু করল। Pixel 3, Pixel 3 XL, Pixel 3a, Pixel 3a XL, Pixel 2, Pixel 2 XL, Pixel আর Pixel XL ফোনে ইতিমধ্যেই লেটেস্ট Android আপডেট পৌঁছে যাবে। OTA আপডেট ডাউনলোড করে Pixel প্রাগলরা নিজে ফোনে Android 10 ইনস্টল করে নিতে পারবেন। মার্জ মাসে প্রথম নতুন Android এর বিটা ভার্সান সামনে এসেছিল। তখন এই ভার্সানের নাম ছিল Android Q। পরে নাম বদলে Android 10 করেছে Google। এতদিন সনব Android ভার্সানের নাম বিভিন্ন মিষ্টির নামে রাখা হতো। দশম বর্ষপূর্তি থেকে সংখ্যায় নাম রেখে হল Android 10।

কীভাবে নিজের ফোনে Android 10 ইন্সটল করবেন?

আপাতত শুধুমাত্র Pixel স্মার্টফোন গ্রাহকরা নিজের স্মার্টফোনে Android 10 ইনস্টল করতে পারবেন। Settings > System > System updates থেকে এই আপডেট ডাউনলোড করা যাবে। তবে Pixel ফোন থেকে OTA আপডেট দেখতে না পেলে Android 10 OTA আপডেট আলাদা করে ডাউনলোড করে নেওয়ার জন্য আলাদা লিঙ্ক দিয়েছে Google। এই লিঙ্কে ক্লিক করে OTA ফাইল ডাউনলোড করে Pixel ফোনে Android 10 আপডেট ডাউনলোড করে নেওয়া যাবে। Android 10 আপইডেটে Pixel ফোনে ডেটা ডিলিট হবে না বলে জানিয়েছে Google। যদিও যে কোন Android আপোডেটের আগে ফোনের ডেটা ব্যাক আপ নিয়ে নেওয়া উচিত।

এছাড়াও নিজের ফোনে Android 10 রম ফ্ল্যাশ করতে চাইলে Pixel গ্রাহকরা এই লিঙ্ক থেকে Android 10 ফ্যাকট্রি ইমেজ ডাউনলোড করে নিতে পারবেন। যদিও এই পদ্ধতিতে ফোনের সব ডেটা ডিলিট হয়ে যাবে। তাই রম ফ্ল্যাশ করার আগে সব ডেটা ব্যাক আপ নিয়ে নিতে ভুলবেন না। Pixel 3, Pixel 3 XL, Pixel 3a, Pixel 3a XL, Pixel 2, Pixel 2 XL, Pixel আর Pixel XL ফোনে এই রম ফ্ল্যাশ করা যাবে। ইতিমধ্যেই AOSP পেজে Android 10 ওপেন সোর্স কোড পৌঁছে গিয়েছে। তাই শিঘ্রই অন্যান্য রম সামনে আসতে শুরু করবে।

তবে  apatot পিক্সেল  ফোনে Android 10 পৌঁছালেও অন্যান্য ফোনে ধীরে ধীরে এই আপডেট পৌঁছাতে শুরু করবে। তবে Pixel ছাড়া অন্য যে কোন ফোনে কবে Android 10 পৌঁছাবে সেই বিষয়ে সংশ্লিষ্ট কোম্পানি সঠিক তথ্য দিতে পারবে। গত কয়েক বছর ধরেই যে কোন নতুন Android ভার্সান শুরুতে Pixel ফোনে পৌঁছায়। পরে ধীরে ধিরে অন্যান্য কোমাপ্নির ফোনে পৌঁছাতে শুরু করে আপডেট। Android 10 এর ক্ষেত্রেও সেই নিয়মের ব্যাতিক্রম হচ্ছে না।

শিঘ্রই OnePlus ফোনে Android 10 ব্যবহার করে  Oxygen OS বিটা আপডেট পৌঁছে যাবে। বুধবার ট্যুইটারে OnePlus জানিয়েছেন Pixel ফোনে Android 10 পৌঁছাতে শুরু করলেই OnePlus ফোনে  Android 10 ব্যবহার করে  OxygenOS ওপেন বিটা প্রোগ্রাম শুরু করবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.