দশ হাজারের কম দামের ফোনেও চলবে লেটেস্ট ওএস, এসে গেল Android 10 (Go Edition)

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
দশ হাজারের কম দামের ফোনেও চলবে লেটেস্ট ওএস, এসে গেল Android 10 (Go Edition)

Android 10 (Go Edition) এ আগের থেকে দ্রুত অ্যাপ ওপেন হবে

হাইলাইট
  • Android 10 (Go Edition) ফোনে দ্রুত মাল্টি টাস্কিং করা যাবে
  • সুরক্ষার জন্য বিশেষে এনক্রিপশন থাকছে
  • অ্যাপ ওপেন করতে 10 শতাংশ কম সময় লাগবে

এন্ট্রি লেভেল স্মার্টফোনে লেটেস্ট অপারেটিং সিস্টেম চালানোর জন্য লঞ্চ হল Android 10 (Go Edition)। Android Go অপারেটিং সিস্টেমের লেটেস্ট এডিশনে কম দামের ফোনে দুর্দান্ত মাল্টিটাস্কিং করা যাবে। Google জানিয়েছে Android 10 (Go Edition) ডিজাইন করার সময় সুরক্ষার দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। যদিও সেই জন্য ফোনের পারফর্মেন্সে কোন প্রভাব পড়বে না। কোন কোম্পানির স্মার্টফোনে প্রথম Android 10 (Go Edition) অপারেটিং সিস্টেম দেখা যাবে জানায়নি Google।

পকেটসই দামে ধামাকাদার ফিচার্স নিয়ে এল Redmi 8A: দাম ও স্পেসিফিকেশন দেখে নিন

Android এর প্রোডাক্ট ম্যানেজার সাগর কুমার জানিয়েছেন, Android 10 (Go Edition) ব্যবহারে গ্রাহকরা এন্ট্রি লেভেল স্মার্টফোনে আরও ভালো অভিজ্ঞতা পাবেন। Android Pie ভার্সানের থেকে অনেকটা দ্রুত কাজ করবে নতুন ভার্সান। নতুন ভার্সানে মাল্টিটাস্কিং এ বিশেষ নজর দেওয়া হয়েছে। Android 10 (Go Edition) এ 10 শতাংশ দ্রুত অ্যাপ লঞ্চ করা যাবে।

Google জানিয়েছে Android 10 (Go Edition) অপারেটিং সিস্টেমে অডিয়ান্টাম নামের নতুন ডেটা এনক্রিপশন পদ্ধতি ব্যবহার হয়েছে। এর ফলে ফোনে ডেটা সুরক্ষিত থাকবে। যদিও ফোনের পারফর্মেন্সে এর কোন প্রভাব পড়বে না।

কম দামে দারুন ফিচার সহ লঞ্চ হল Vivo U10: Jio গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা

চলতি বছরেই বিভিন্ন এন্ট্রি লেবেল স্মার্টফোনে Android 10 (Go Edition) অপারেটিং সিস্টেম দেখা যাবে। নতুন অপারেটিং সিস্টেমে Google Go app, YouTube Go আর Gallery Go অ্যাপের মধ্যে Lens ব্যবহার করা যাবে। Google জানিয়েছে গত দেড় বছরে 500 -র বেশি কোম্পানি Android Go অপারেটিং সিস্টেম ব্যবহার করে 1,600 টির বেশি স্মার্টফোন লঞ্চ করেছে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.