রাজ্যের 1.4 কোটি মহিলাকে বিনামূল্যে স্মার্টফোন দেবে সরকার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
রাজ্যের 1.4 কোটি মহিলাকে বিনামূল্যে স্মার্টফোন দেবে সরকার

এই ফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে, সাথে থাকবে একটি সিম কার্ড

স্বনির্ভর গোষ্ঠীর সব মহিলা সদস্যকে বিনামূল্যে স্মার্টফোন দেওয়া হবে। বিভিন্ন সরকারি প্রজেক্ট এর সুবিধা স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের কাছে পৌঁছে দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে অন্ধ্রপ্রদেশ সরকার।  প্রসঙ্গত ভারতের একাধিক রাজ্যের মতোই ডিজিটাল প্লাটফর্ম এর মাধ্যমে সরকারি সুবিধা পাওয়া যায় অন্ধ্রপ্রদেশে।

 

আরও পড়ুন: নিয়মিত WhatsApp -এ স্ট্যাটাস পোস্ট করেন? অবশ্যই পড়ুন এই খবর

 

সেই রাজ্যে স্বনির্ভর গোষ্ঠীর মহিলা ও শিশু সদস্যের সংখ্যা 1.4 কোটি।  এই সব সদস্যদের বিনামূল্যে স্মার্ট ফোন দেওয়া হবে।  এই ফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। স্মার্ট ফোন এর সাথেই থাকবে একটি সিম কার্ড।  এই ফোন থেকে আনলিমিটেড কল, দিনে 50 টি SMS আর 1GB ডেটা ব্যবহার করা যাবে।

অন্ধ্রপ্রদেশের তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ মন্ত্রকের সচিব কে বিজয়ানন্দ জানিয়েছেন  রাজ্যের নোডাল এজেন্সি এই ফোন বিতরণ এর কাজ করবে।

 

আরও পড়ুন: ফেব্রুয়ারিতেই ভারতে আসছে Redmi Note 7

 

স্মার্ট ফোন বিতরণ এর নিয়মাবলী তৈরির জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে।  এর সাথে তৈরি হবে একটি টেকনিক্যাল কমিটি।  তিনি জানিয়েছেন রাজ্যের ডিজিটাল বিপ্লবের এই সিদ্ধান্ত বড় ভূমিকা নিতে চলেছে।

 ইতিমধ্যেই সেই রাজ্যে সরকারের 900 টি ওয়েব বেসড ও 100 টি মোবাইল বেসড সার্ভিস রয়েছে।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.