এখনও Windows 7 ব্যবহার করেন? জেনে নিন কী বলছে Microsoft

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এখনও Windows 7 ব্যবহার করেন? জেনে নিন কী বলছে Microsoft

Windows 7 গ্রাহকদের অপারেটিং সিস্টেম আপগ্রেড করার পরামর্শ দিচ্ছে Microsoft

হাইলাইট
  • 2020 সালের জানুয়ারি মাসে Windows 7 সাপোর্ট বন্ধ করবে Microsoft
  • তার আগে সব গ্রাহককে Windows 10 আপগ্রেড করার পরামর্শ দেওয়া হচ্ছে
  • 2020 সালের 14 জানুয়ারি Windows 7 এ শেষ সিকিউরিটি আপডেট পৌঁছাবে

যত কম্পিউটারে এখনও Windows 7 চলে সব কম্পিউটারে গত মাসে নোটিফিকেশন দেওয়ার ঘোষণা করেছিল Microsoft। এই নোটিফিকেশনে গ্রাহককে Windows 10 আপগ্রেড করার পরামর্শ দেওয়া হবে। কোম্পানি জানিয়েছে 2020 সালের জানুয়ারি মাসে Windows 7 বন্ধ করে দেওয়া হবে। তার আগেই গ্রাহকদের Windows 10 আপগ্রেডের পরামর্শ দিয়েছে মার্কিন সফটওয়্যার কোম্পানিটি। সাপোর্ট বন্ধ হয়ে যাওয়ার পরেও চাইলে গ্রাহক Windows 7 ব্যবহার করতে পারবেন। সেই ক্ষেত্রে গ্রাহককে কম্পিউটারের সুরক্ষার দায় নিতে হবে।

Windows 7 কম্পিউটার বট করার সময় এই পপ আপ নোটিফিকেশন দেখা যাবে। এই মেসেজে জানানো হয়েছে, “10 বছর চলার পরে অবশেষে Windows 7 সাপোর্ট বন্ধের সময় এগিয়ে আসছে।” 18 এপ্রিল থেকে এই পপ-আপ মেসেজ আসা শুরু হয়েছে। রেডিটে পোস্ট করে এই খবর জানিয়েছেন এক গ্রাহক।

আপাতত Windows 7 Home Premium আর Windows 7 Ultimate গ্রাহকদের এই নোটিফিকেশন পাঠাচ্ছে Microsoft। তবে ব্যবসায়ীরা 2023 সাল পর্যন্ত Windows 7 ব্যবহার করতে পারবেন।

তবে প্রত্যেক বার কম্পিউটার চালালে এই নোটিফিকেশন বন্ধের জন্য একটি বিশেষ বাটন রেখেছে Microsoft। এই পপ আপ নোটিফিকেশনের উপরে ক্লিক করলে Microsoft সাপোর্ট পেজ ওপেন হয়ে যাবে। সেখানে জানানো হয়েছে 2020 সালের 14 জানুয়ারি Windows 7 অপারেটিং সিস্টেমে শেষ সিকিউরিটি আপডেট পৌঁছাবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.