আরও শক্তিশালী ল্যাপটপ প্রসেসার লঞ্চ করল Intel

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
আরও শক্তিশালী ল্যাপটপ প্রসেসার লঞ্চ করল Intel
হাইলাইট
  • লঞ্চ হল Intel 9th Gen Core প্রসেসার
  • 16 থ্রেডের Core i9-9980HK প্রসেসারে থাকছে হাইপার-থ্রেডিং প্রযুক্তি
  • 2019 সালের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে এই প্রসেসার

নতুন জেনারেশানের ল্যাপটপ প্রসেসার লঞ্চ করল Intel। 2019 সালের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে 9th Generation ‘Coffee Lake' প্রসেসার। এখনও নতুন প্রসেসারের স্পেসিফিকেশঅন সামনে আনেনি Intel। ডিজিটাল কনটেন্ট তৈরী ও গেমিং এর জন্য বিশেষ ভাবে এই প্রসেসার তৈরী হয়েছে বলে জানিয়েছে Intel। বুধবার সান ফ্রান্সিস্কোতে গেম ডেভেলপার কনফারেন্স ইভেন্টে নতুন জেনারেশান প্রসেসার লঞ্চের খবর প্রকাশ করেছে Intel।

নতুন প্রসেসার ব্যবহার করে একই সাথে হাই গ্রাফিক্স গেম খেলা যাবে ও গেম অনলাইন স্ট্রিম করা যাবে। যে কোন ল্যাপটপের থেকে নতুন গেনারেশান প্রসেসারে বেশি গেমিং এর শক্তি পাওয়া যাবে। থাকছে Gigabit-class Wi-Fi 6 সাপোর্ট। নতুন প্রযুক্তিতে নেটওয়ার্ক কানেকশানে ল্যাটেন্স অনেকটাই কমবে।

এখনও নতুন প্রসেসারের মডেল নম্বর জানায়নি Intel। তবে সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছিল Core i9, Core i7 আর Core i5 ভেরিয়েন্টে পাওয়া যাবে Intel এর 9th Gen প্রসেসার। 16 থ্রেডের Core i9-9980HK প্রসেসারে থাকছে হাইপার-থ্রেডিং প্রযুক্তি। 4.8GHz স্পিডে চলবে Core i9-9980H। Core i7 বিভাগে দুটি প্রসেসার লঞ্চ হবে। এই দুটি প্রসেসার হল Core i7-9850H আর Core i7-9750H। ছয় কোরের এই দুটি প্রসেসারেই থাকছে হাইপার থ্রেডিং। Core i5 বিভাগে Core i5-9400H আর Core i5-9300H প্রসেসার দুটিতেও হাইপার থ্রেডিং থাকছে। এই দুটি প্রসেসারে চারটি করে কোর থাকবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.