বিশ্বের তিন নম্বর সবথেকে ধনী ব্যাক্তির স্থান অধিকার করলেন মার্ক জুকারবার্গ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
বিশ্বের তিন নম্বর সবথেকে ধনী ব্যাক্তির স্থান অধিকার করলেন মার্ক জুকারবার্গ
হাইলাইট
  • জুকারবার্গের মোট সম্পত্তির পরিমান 81.6 বিলিয়ান মার্কিন ডলার
  • বাফেটকে টপকে বিশ্বের তিন নম্বর ধনী ব্যাক্তির স্থান অধিকার করলেন তিনি
  • এই প্রথম বিশ্বের সবথেকে তিন ধনী ব্যাক্তি টেকনোলজির দুনিয়া থেকে এলেন

ওয়ারেন বাফেটকে টপকে বিশ্বের তিন নম্বর সবথেকে ধনী ব্যাক্তির স্থান অধিকার করলেন ফেসবুকের মালিক মার্ক জুকারবার্গ। এর মাধ্যমে তিনি আবার প্রমান করলেন টেকনোলজির টাকা রোজগারের সবথেকে বড় উপায়।

এই মুহুর্তে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটসের পিছনে তিন নম্বর স্থানে রয়েছেন তিনি।

এই প্রথম বিশ্বের সবথেকে তিন ধনী ব্যাক্তি টেকনোলজির দুনিয়া থেকে এলেন। এই মুহুর্তে 34 বছর বয়সী জুকারবার্গের মোট সম্পত্তির পরিমান 81.6 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 5.61 লক্ষ কোটি টাকা)।

সম্প্রতি ডাটা স্ক্যান্ডালে জর্জরিত হয়েছে ফেসবুক। এর পরেই পড়তে শুরু করেভ ফেসবুকের শেয়ারের দাম। 27 মার্চ কোম্পানির শেয়ারের দাম পড়ে হয় 152.22 মার্কিন ডলার। তবে সম্প্রতি ঘুরে দাঁড়িয়েছে কোম্পানির শেয়ার। শুক্রবার বাজার বন্ধের সময় কোম্পানির শেয়ারের দাম ছিল 203.33 মার্কিন ডলার।

এক সময় বিশ্বের সবথেকে ধনী ব্যাক্তি ছিলেন ওয়ারেন বাফেট। 2006 সাল থেকে সামাজিক কাজে টাকা দিতে শুরু করেন তিনি। তখন থেকেই ধীরে ধীরে তার সম্পত্তির পরিমান কমতে শুরু করেন। এখন বিশ্বের চার নম্বর সবথেকে ধনী ব্যাক্তি ওয়ারেন বাফেট। জুকারবার্গও তার জীবদ্দশায় 99 শতাংশ ফেসবুকের স্টক দান করার প্রতিশ্রুতি দিয়েছেন।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.