ইলেকট্রিক রিক্সায় ডেলিভারি শুরু করবে Amazon

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
ইলেকট্রিক রিক্সায় ডেলিভারি শুরু করবে Amazon

ইলেকট্রিক রিক্সার সাথে Amazon প্রধান

হাইলাইট
  • ইলেকট্রিক রিক্সায় ডেলিভারি শুরু করবে Amazon
  • দেশের রাস্তায় 10,000 ইলেকট্রিক রিক্সা ও গাড়ি নামানো হবে
  • বিশ্বব্যাপী পরিবেশের কথায় মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে

ইলেকট্রিক রিক্সায় ডেলিভারি শুরু করবে Amazon India। সোমবার ডেলিভারির জন্য নতুন ইলেকট্রিক রিক্সা প্রকাশ্যে এনেছে জনপ্রিয় ই-কমার্স কোম্পানিটি। Amazon জানিয়েছে 2025 সালের আগে ডেলিভারির জন্য গোটা দেশের রাস্তায় 10,000 ইলেকট্রিক রিক্সা ও গাড়ি নামানো হবে। বিশ্বব্যাপী পরিবেশের কথায় মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানি। 2030 সালের আগে ডেলিভারির জন্য গোটা বিশ্বে এক লক্ষ নরুন ইলেকট্রিক গাড়ি নিয়ে আসবে Amazon।

সম্প্রতি Amazon সিইও জেফ বেজোস টুইটারে ভারতে ইলেকট্রিক রিক্সা লঞ্চের খবর প্রকাশ করেছেন।

এক প্রেস বিবৃতিরে Amazon জানিয়েছে2025 সালের আগে ভারতে ডেলিভারির জন্য 10,000 ইলেকট্রিক রিক্সা ও গাড়ি নিয়ে আসবে কোম্পানি। ভারতের 20টি শহরে ইলেকট্রিক রিক্সার মাধ্যমে ডেলিভারি শুরু হবে। এর মধ্যে রয়েছে আহমেদাবাদ, বেঙ্গালুরু, কয়ম্বাটোর, দিল্লি এনসিআর, হায়দরাবাদ, নাগপুর, এবং পুনে। Amazon জানিয়েছে ভারতেই এই ইলেকট্রিক রিক্সা তৈরি হবে। ইতিমধ্যেই একাধিক কোম্পানির সাথে হাত মিলিয়ে এই ইলেকট্রিক রিক্সা তৈরি শুরু করেছে Amazon।

সম্প্রতি ভারত সফরে এসেছেন Amazon প্রধান জেফ বেজোস।  Amazon- কর্তা ভারতে এসে সরকারি তরফে তেমন উষ্ণ অভ্যর্থনাও পাননি। ভারতে এসেই জেফ জানিয়েছিলেন ভারতে প্রায় এক বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা নিয়েছে Amazon। এর পরে কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী পীযুষ গয়ালকে জেফ বেজোসের সমালোচনায় সরব হতে দেখা গিয়েছে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.