কেন Apple কে 65 হাজার কোটি টাকা দিচ্ছে Google?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
কেন Apple কে 65 হাজার কোটি টাকা দিচ্ছে Google?
হাইলাইট
  • Apple কে 9 মিলিয়ান মার্কিন ডলার দেবে Google
  • Safari ব্রাউজারের ডিফল্ট ব্রাউজার থাকার জন্য এই টাকা দেওয়া হবে
  • আগামী বছর Apple কে 12 বিলিয়ান মার্কিন ডলার দিতে পারে Google

Apple কে 9 মিলিয়ান মার্কিন ডলার  (প্রায় 65 হাজার কোটি টাকা) দেবে Google। সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে iPhone এর Safari ব্রাউজারের ডিফল্ট ব্রাউজার থাকার জন্য 2018 সালে Apple কে এই বিশাল অঙ্কের টাকা দিতে চলেছে Google। একই কাজের জন্য এর আগে 2013 ও 2014 সালে Apple কে  1 বিলিয়ান (প্রায় 7,251 কোটি টাকা) মার্কিন ডলার দিয়েছে Google। 2017 সালে Safari ব্রাউজারের ডিফল্ট সার্চ ইঞ্জিন থাকার জন্য Apple কে 3 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 21,750 কোটি টাকা) দিয়েছে Google।

সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে iPhone এর ডিফল্ট সার্চ ইঞ্জিন থাকার জন্য আগামী বছর Apple কে 12 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 87 হাজার কোটি টাকা) দিতে পারে সার্চ ইঞ্জিন জায়েন্ট। Siri ও Safari থেকে কতো মানুষ সার্চ করছেন সেই অনুসারে এই টাকা ধার্য হয় বলে জানানো হয়েছে এই রিপোর্টে।

iPhone ও iPad সহ সব iOS ডিভাইসের ডিফল্ট সার্চ ইঞ্জিন যেমন Google একইভাবে কোম্পানির ভয়েস অ্যাসিস্ট্যান্ট Siri ও Google ব্যবহার করেই ওয়েব সার্চ করে।

Apple মনে করে এই বিভাগে শিঘ্রই বিপুল জোয়ার আসতে চলেছে। সম্প্রতি iPhone বিক্রি নতুন রেকর্ড ছুঁয়েছে। তাই সার্চ প্রতিদিন কয়েক গুন বেড়েছে বলে মনে করা হচ্ছে।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন