সাবধান! গোপনে আপনার ব্যক্তিগত কথা শুনছে Apple

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
সাবধান! গোপনে আপনার ব্যক্তিগত কথা শুনছে Apple

ঘরে Apple HomePod ডিভাইস থাকলে আপনার সব কথা গোপনে শুনছে Apple

হাইলাইট
  • কিছু Siri ভয়েস রেকর্ডিং শোনেন কনট্রাকটাররা
  • এই পদ্ধতিকে ‘গ্রেডিং’ বলা হয়
  • গ্রাহকের সব ধরনের ব্যক্তিগত তথ্য শোনে Apple

Apple এর ভয়েস অ্যাসিস্ট্যান্টের নাম Siri। এই ভয়েস অ্যাসিস্ট্যান্টকে কন্ঠস্বরের মাধ্যমে ব্যবহার করেন Apple গ্রাহকরা। সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছিল নির্দিষ্ট কিছু Siri ভয়েস রেকর্ডিং শোনেন কনট্রাকটাররা। এই পদ্ধতিকে ‘গ্রেডিং' বলা হয়। বিশ্বব্যাপী Apple গ্রাহকের Siri কে দেওয়া নির্দেশ নিয়মিত শোনার কাজ চলছে। এর মধ্যে রয়েছে গ্রাহকের স্বাস্থ্যের তথ্য, যৌন সম্পর্ক, ড্রাগ ডিল সহ বিভিন্ন ব্যক্তিগত তথ্য। সম্প্রতি এইন কাজের সাথে যুক্ত এক ব্যাক্তি Apple এর বিরুদ্ধে অনৈতিকভাবে গ্রাহকের কন্ঠস্বর শোনার অভিযোগ তুলেছিলেন। সম্প্রতি এই অভিযোগের কথা স্বীকার করে নিয়েছে Apple। কোম্পানি জানিয়েছে Siri সার্ভিসে উন্নতির জন্য এই কাজ করা হয়।

অনেক দিন ধরেই Google Assistant ও Amazon Alexa ভয়েস অ্যাসিস্ট্যান্টের বিরুদ্ধে কন্ঠস্বর তৃতীয় পক্ষকে দেওয়ার অভিযোগ উঠেছে। Apple সব সময় জানিয়ে এসেছে গ্রাহকের সুরক্ষা নিয়ে আপোষ করবে না কোম্পানি। এবার Apple এর সেই দাবির সামনে একটি বড় প্রশ্নচিহ্ন চলে এল।

সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত এই অভিযোগের উত্তর Apple জানিয়েছে “আপনি কী বলছে সেই কথা সঠিকভাবে বোঝার জন্য” এই কাজ করে Apple।

Apple আরও জানিয়েছে, “Siri -র ডিকটেশনে উন্নতির জন্য অল্প পরিমান রেকর্ডিং শোনা হয়। তবে কোন Apple আইডি থেকে সেই কণ্ঠস্বর রেকর্ড করা হয়েছে তা জানা যায় না। কঠিক সুরক্ষার অধীনে কর্মীরা এই কাজ করেন।” সারা দিনে রেকর্ড হওয়া মোট রেকর্ডিং এর এক শতাংশের কম কন্ঠস্বর শোনা হয়। মাত্র করেক সেকেন্ড লম্বা হয় এই রেকর্ডিংগুলি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.