প্যানাসনিক লিউমিক্স এফ টি সেভেন রাগেড ক্যামেরা সহ রকাশ করা হলো

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
প্যানাসনিক লিউমিক্স এফ টি সেভেন রাগেড ক্যামেরা সহ রকাশ করা হলো
হাইলাইট
  • Panasonic Lumix FT7 has been unveiled
  • It comes with a 0.2-inch EVF and an LCD monitor
  • The camera has 4K video and photo support
প্যানাসনিক লিউমিক্স এফ টি সেভেন কে লিউমিক্স ফ্যামিলি তে সব থেকে নতুন এবং একটি রাগেড ক্যামেরা হিসেবে প্রকাশ করা হলো। প্যানাসনিক এফ টি সেভেনে ৪কে ভিডিও ও ৪কে ফটোর সুবিধা আছে। তাছাড়া ও ক্যামেরা টি ওয়াটার প্রুফ, ফ্রিজ প্রুফ, ডাস্ট প্রুফ ও চাপ নেওয়া র ক্ষমতা।  ইলেক্ট্রনিক ভিউ ফাইন্ডার, সাথে এল সি ডি মনিটর এই ক্যামেরা কে এক আলাদা মাত্রা দিয়েছে। ইউ কে তে কমলা, কালো ও নীল রঙে এই ক্যামেরা কি জি বি পি ৩৯৯ মূল্যে পাওয়া যাবে, ভারতে যার মূল্য প্রায় ৩৬,৭০০। জুলাই মাস থেকে এই ক্যামেরা টি পাওয়া যাবে।

এই ক্যামেরার ই ভি এফ এর মাপ ০.২ ইঞ্চি এবং ১,১৭০ কে ডট রেসলিউশন রয়েছে এবং ০.৪৫ ম্যাগনিফাকেশন আছে। এর ফলে উজ্জ্বল দিনে ছবি তুলতে সুবিধা হয় এবং ব্যাটারি ও বাঁচে। এই রাগেড ক্যামেরা টির একটি ৩ ইঞ্চি এল সি ডি মনিটর আছে পিছন দিকে যার ডট রেসুলিউশন ১.০৪০কে ডট রেসলিউশন, সাথে রয়েছে টেম্পার্ড

গ্লাসের সুবিধা। এই ক্যামেরায় ই ভি এফ ও এল সি মনিটর টি প্যানাসনিক লিউমিক্স এফ টি সেভেন কে সব প্রতিদ্বন্দ্বী দের থেকে আগে রেখেছে। নিকন কুল পিক্স ডাব্লু৩০০ মডেলে ও ই ভি এফ নেই শট গুলি কে দেখার জন্য।

ই ভি এফ ও এল সি ডি মনিটর ছাড়াও এই ক্যামেরায় রয়েছে এক পিছন দিক আলোকিত (বি এস আই) সি এম ও এস সেন্সর যার এফ/৩.৩-৫.৯, ২৮-১২৮ মিলিমিটার সমতুল্য ফিক্সড লেন্স। এই লেন্স টি ৪.৬ এক্স অপটিক্যাল জুমের সুবিধা দেয় এবং পাওয়ার ও আই এস (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজশনে) কাজ করে। এই ক্যামেরা টির মধ্যে বার্স্ট শুটিং করা যায়, সিঙ্গল অটো ফোকাস ও আছে, ৪৯ পয়েন্ট কন্ট্রাস্ট ডিটেক্ট অটোফাস, যার জেরে ৫এফ পি এস এবং লাগাতার এ এফ চালু হয়ে যায়। ৪কে ভিডিও শুট করা যায় ২৪পি ও ৩০পি তে, এফ এইচ ডি (১০৮০পি) ৬০পি তে এবং এইচ ডি (৭২০পি) ১২০পি তে। এবং এতে ৪কে ফটোর
সুবিধা আছে যার জন্য ৮ মেগা পিক্সেলের একটি ছবি ৩০এফ পি এস ভিডিও থেকে পাওয়া যাবে।
এতে ওয়াই ফাইএর ও সুবিধা রয়েছে যার জন্য ছবি ও ভিডিও ইনস্টাগ্রাম, ফেসবুক ও হোয়াটসআপে দেওয়া যাবে। মাইক্রো এইচ ডি এম আই পোর্ট ও মাইক্রো ইউ এস বি পোর্ট এর সুবিধাও আছে।
৩১ মিটার পর্যন্ত এই ক্যামেরা টি ওয়াটার প্রুফ এবং দু মিটার পর্যন্ত শক ও নিতে পারে এবং -১০ ডিগ্রী সেলসিয়াস এও এই ক্যামেরা একই ভাবে কাজ করতে পারে। ১০০কিলোগ্রামের চাপ ও নিতে  পারে এই ক্যামেরা। এবং এই ক্যামেরা টি কে টর্চলাইট, দিক নির্ণয়ের যন্ত্র ও উচ্চতাপমাপক যন্ত্র হিসেবে খুব সহজেই রূপান্তরিত করা যায়।
কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.