গ্রাহকের গোপনীয়তায় আপোষ নয়! কড়া নিয়ম নিয়ে এল WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
গ্রাহকের গোপনীয়তায় আপোষ নয়! কড়া নিয়ম নিয়ে এল WhatsApp

গ্রাহকের গোপনীয়তা সুরক্ষিত রাখতে তিনটি নতুন অপশন যোগ হয়েছে

হাইলাইট
  • গ্রুপের গোপনীয়তা কড়া করল WhatsApp
  • আপনার অনুমতি ছাড়া নতুন গ্রুপে অ্যাড করা যাবে না
  • তিনটি নতুন সেটিংস যোগ হয়েছে

পকেট থেকে ফোন বার করে বুঝতে পারলেন নিজের অজান্তেই আরও একটি নতুন WhatsApp গ্রুপের সদস্যপদ পেয়েছেন। আমাদের সবার জীবনেই কম বেশি এই ঘটনা ঘটেছে। এই সমস্যা থেকে রেহাই দিতে গ্রুপের গোপনীয়তা সেটিংস আরও কড়া করল WhatsApp। এবার কোন ব্যক্তি আপনাকে নতুন WhatsApp গ্রুপে অ্যাড করতে পারবেন তা ঠিক করে দেওয়া যাবে। সম্প্রতি বিটা আপডেটে এই ফিচার যোগ হয়েছিল। কয়েক দিনের মধ্যেই স্টেবেল ভার্সানে পৌঁছল নতুন ফিচারটি।

নতুন প্রাইভেসি সেটিংস এনেবেল করতে WhatsApp ওপেন করে Settings > Account > Privacy > Groups সিলেকট করতে হবে। এখানে মোট তিনটি অপশন পাবেন। “Everyone” সিলেক্ট করলে যে কোন WhatsApp গ্রাহক আপনাকে নতুন গ্রুপে যোগ করাতে পারবেন। “My Contatcs” সিলেক্ট করলে একই কাজ আপনার কনট্যাক্টের যে কোন WhatsApp গ্রাহক করতে পারবেন।

whatsapp

তিন নম্বর অপশনটি হল “My Contacts Except”। এখানে আপনি যে কনট্যাঙ্কটগুলি সিলেক্ট করবেন সেই গ্রাহক ছাড়া কনট্যাক্টের বাকি সবাই আপনাকে নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন। আপনি যদি সব কনট্যাক্ট সিলেক্ট করেন তবে আর কেউ আপনাকে আপনার সম্মতি ছাড়া নতুন WhatsApp গ্রুপে অ্যাড করতে পারবেন না।

সম্প্রতি Android গ্রাহকদের জন্য ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা নিয়ে এসেছিল WhatsApp। চলতি বছর ফেব্রুয়ারি মাসে iOS গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছেছিল। এবার Android গ্রাহকরাও বায়োমেট্রিক পদ্ধতিতে WhatsApp চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন।

এবার থেকে Android গ্রাহকরা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে WhatsApp চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন। একবার আনলক করার কত সময় পর তা আবার লক হয়ে যাবে ঠিক করে নেওয়া যাবে। আনলক করার সাথে সাথে যেমন আবার লক হয়ে যাওয়ার অপশন থাকবে, তেমনই থাকবে 1 মিনিট অথবা 30 মিনিট পরে নিজে থেকেই লক হওয়ার অপশন থাকবে।

Android গ্রাহকদের ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে WhatsApp চ্যাট সুরক্ষিত রাখতে Settings > Account > Privacy > Fingerprint lock এ গিয়ে ‘Unlock with fingerprint option' সিলেক্ট করতে হবে। শীঘ্রই গোটা বিশ্বের সব Android গ্রাহকের কাছে এই আপডেট পৌঁছে যাবে।

আরও পড়ুন:

WhatsApp থেকেই হবে পেমেন্ট! কী বললেন মার্ক জাকারবার্গ?

ইনস্টাগ্রামে এক পোস্টে কত রোজগার করেন বিরাট, প্রিয়াঙ্কা?

স্মার্টফোনে নেশাগ্রস্ত? আসক্তি কমানোর উপায় নিয়ে এল Google

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.