এই বছরেই ভারতে আসছে হোয়াটসঅ্যাপ পেমেন্ট

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এই বছরেই ভারতে আসছে হোয়াটসঅ্যাপ পেমেন্ট

গোটা দেশে 30 কোটির বেশি গ্রাহক WhatApp ব্যবহার করেন। এবার Google Pay আর PhonePe কে টেক্কা দিতে পেমেন্ট সার্ভিস নিয়ে আসছে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস। এই বছরেই ভারতে লঞ্চ হবে হোয়াটসঅ্যাপের পেমেন্ট সার্ভিস। বৃহস্পতিবার এই কথা জানিয়েছেন হোয়াটসঅ্যাপ গ্লোবাল হেড উইল ক্যাথকার্ট।

2018 সালে হোয়াটসঅ্যাপ পেমেন্টের বিটা ভার্সান লঞ্চ হয়েছিল। এর পরে কেন্দ্রের সবুজ সংকেতের অপেক্ষায় ছিল এই সার্ভিস। এবার লঞ্চের আগে শেষ ধাপে পৌঁছেছে হোয়াটসঅ্যাপ পেমেন্ট।

সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছিল 2023 সালে ভারতে 1 ট্রিলিয়ান মার্কিন ডলার ডিজিটাল লেনদেন হবে।

সম্প্রতি নীতি আয়োগের প্রধান এক অনুষ্ঠানে জানিয়েছিলেন, ভারতের শর্ত্যাবলী মানতে হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিস লঞ্চ হতে দেরি হচ্ছে। “সব নিয়মাবলী মানলে তবেই ভার[তে পেমেন্ট সার্ভিস লঞ্চ করতে পারবে হোয়াটসঅ্যাপ।”

এপ্রিল মাসে ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছিলেন ভারতে হোয়াটসঅ্যাপ পেমেন্ট লঞ্চের জন্য কাজ করছে কোম্পানি।

এই মুহুর্তে ভারতে ডিজিটাল পেমেন্টে এক নম্বরে রয়েছে পেটিএম। হোয়াটসঅ্যাপ পেমেন্ট লঞ্চ হলে শিঘ্রই ভারতের এক নম্বর ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মের তকমা ছিনিয়ে নিতে পারে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

“ভারতের মানুষ মোবাইল থেকে বেশি ইন্টারনেট ব্যবহার করেন। তাই ভারতে ডিজিটাল ওয়ালেট আরও বেশি প্রাসঙ্গিক হয়ে উঠছে। এই বিভাগে এক নম্বর হয়ে উঠতে পারে হোয়াটসঅ্যাপ পেমেন্ট।” জানিয়েছেন কাউন্টার পয়েন্ট রিসার্চ অ্যাসোসিয়েট ডিরেক্টর তরুন পাঠক।

ইতিমধ্যেই সুপ্রিম কোর্টকে হোয়াটসঅ্যাপ জানিয়েছে ভারতে পেমেন্ট সার্ভিস লঞ্চের আগে রিজার্ভ ব্যাঙ্কের সম নিয়ম মানবে কোম্পানি। হোয়াটসঅ্যাপ পেমেন্ট লঞ্চ নিসঙ্গেহে ভারতের ডিজিটাল পেমেন্টের দুনিয়ায় বিপ্লব আনবে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.