এই iPhone এর জন্য সাপোর্ট বন্ধ করল WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
এই iPhone এর জন্য সাপোর্ট বন্ধ করল WhatsApp

iOS 8 বা তার বেশি ভার্সানে WhatsApp এর সব ফিচার কাজ করবে। 

হাইলাইট
  • সম্প্রতি লঞ্চ হয়েছে লেটেস্ট iOS ভার্সান iOS 12
  • প্রযুক্তিগত সমস্যার জন্য iOS 7 থেকে সাপোর্ট বন্ধ করা হয়েছে
  • iOS 8 বা তার বেশি ভার্সানে WhatsApp এর সব ফিচার কাজ করবে

সম্প্রতি লঞ্চ হয়েছে লেটেস্ট iOS ভার্সান iOS 12। ঠিক তখনই পুরোনো iOS 7.1.2 ভার্সানে সাপোর্ট বন্ধ করে দিল WhatsApp। আগে কোম্পানি জানিয়েছিল 2020 সাল পর্যন্ত iOS 7 এর সাপোর্ট দেবে WhatsApp। WhatsApp জানিয়েছে প্রযুক্তিগত সমস্যার জন্য iOS 7 থেকে সাপোর্ট বন্ধ করা হয়েছে। তবে iOS 8 বা তার বেশি ভার্সানে WhatsApp এর সব ফিচার কাজ করবে। 

WhatsApp এক ব্লগ পোস্টে জানিয়েছে iOS 7.1.2 ভার্সানে 2020 সাল পর্যন্ত WhatsApp ব্যবহার করা যাবে। তবে কোন নতুন অ্যাকাউন্ট খোলা যাবে না। ইতিমধ্যেই iOS 6 বা তার কম ভার্সানে সাপোর্ট বন্ধ করেছে WhatsApp

যদিও কোম্পানির এই সিদ্ধান্তে খুব বেশি গ্রাহক সমস্যার মুখে পড়বেন না। 2010 সালে iPhone 4 এর সাথে লঞ্চ হয়েছিল iOS 7.1.2 ভার্সান। তবে এই ভার্সানে আগে থেকে WhatsApp ইনস্টল থাকলে তা ব্যবহার করা যাবে। নতুন অ্যাকাউন্ট খোলা যাবে না। এর ঠিক আগের বছর লঞ্চ হয়েছিল iPhone 3GS। এই ফোনে শেষ iOS 6.1.6 আপডেট পৌঁছেছিল। 2008  সালের iPhone 3G ফোনেও শেষ একই iOS ভার্সান পৌঁছেছিল। যদিও 7 বছরের পুরোনো ফোন হওয়া সত্বেও iPhone 4S ফোনে এখনো ভালো ভাবেই কাজ করবে WhatsApp। 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.