Jio Phone -এ পৌঁছালো WhatsApp: ডাউনলোড করবেন কীভাবে?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Jio Phone -এ পৌঁছালো WhatsApp: ডাউনলোড করবেন কীভাবে?

অবশেষে Jio Phone এ পৌঁছালো জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp

হাইলাইট

  • Jio Phone এ পৌঁছালো জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp
  • গত 15 অগাস্ট Jio Phoneএ WhatsApp আসার কথা ছিল
  • প্রায় এক মাস পরে অবশেষে কোম্পানির ফিচার ফোনে হাজির হল WhatsApp

অনেকদিন ধরেই চলছিল কানাঘুষো। অবশেষে Jio Phone ও Jio Phone 2 তে পৌঁছালো জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp। গত 15 অগাস্ট  Jio Phone এ WhatsApp আসার কথা থাকলেও কোন অজ্ঞাত কারনে তা পিছিয়ে গিয়েছিল। প্রায় এক মাস পরে অবশেষে কোম্পানির ফিচার ফোনে হাজির হল WhatsApp। সোমবার কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে 20 সেপ্টেম্বরের মধ্যে সব  Jio Phone এ WhatsApp পৌঁছে যাবে।  Jio Phone ও  Jio Phone 2 এর জন্য বিশেষভাবে এই WhatsApp তৈরী করা হয়েছে। ফোনের ভিতরে JioStore থেকে Jio Phone ও Jio Phone 2 তে WhatsApp ডাউনলোড করা যাবে। কোম্পানির বার্ষিক সাধারন সভায় এই দুই ফোনে WhatsApp ও YouTube লঞ্চের ঘোষণা করা হয়েছিল।

Android ও iOS এর মতোই Jio Phone ও Jio Phone 2  তে চলা WhatsApp-এও এন্ড-টু-এন্ড এনক্রিপশান থাকবে। এর ফলেই সুরক্ষিত থাকবে আপনার চ্যাট। এছাড়াও Jio Phone এ WhatsApp থেকে ভয়েস মেসেজ রেকর্ড করে পাঠানো যাবে। এছাড়াও থাকবে গ্রুপ কনভার্সেশান ফিচার। তবে Jio Phone থেকে WhatsApp এ ভয়েস বা ভিডিও কল করা যাবে না। এছাড়াও সম্প্রতি Android ও iOS এ মেসেজিং অ্যাপ এ যোগ হয়েছে নতুন পেমেন্ট অপশান। এই পেমেন্ট অপশানও Jio Phone থেকে কাজ করবে না।

নিজের Jio Phone বা Jio Phone 2 তে WhatsApp ইনস্টল করার জন্য JioStore এ যান। সেখানে WhatsApp সার্চ করুন। এরপরে ‘Install’ এ ক্লিক করলেই Jio Phone বা Jio Phone 2 তে WhatsApp ইনস্টল হয়ে যাবে। তবে Jio Phone এ WhatsApp চলার জন্য ফোনে লেটেস্ট সফটওয়্যার থাকা বাধ্যতামূলক।

ইতিমধ্যেই ভারতে 20 কোটির বেশি গ্রাহক প্রতিদিন WhatsApp ব্যবহার করেন। এতদিন শুধুমাত্র স্মার্টফোনেই WhatsApp  ব্যবহার করা যেত। এবার দেশের সবথেকে জনপ্রিয় দুই ফিচার ফোনে WhatsApp এর আগমন নিঃসন্দেহে এই দেশে মেসেজিং প্ল্যাটফর্মকে আরও জনপ্রিয় করে তুলবে।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন