ফিঙ্গারপ্রিন্টে আরও সুরক্ষিত হল WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
ফিঙ্গারপ্রিন্টে আরও সুরক্ষিত হল WhatsApp

Android গ্রাগকরা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে WhatsApp সুরক্ষিত রাখতে পারবেন

হাইলাইট
  • ফিঙ্গারপ্রিন্টে সুরক্ষিত থাকবে WhatsApp
  • Android গ্রাহকদের জন্য এই ফিচার এসেছে
  • ফেব্রুয়ারি মাসে এই ফিচার পেয়েছে iOS গ্রাহকরা

Android গ্রাহকদের জন্য ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা নিয়ে এল WhatsApp। চলতি বছর ফেব্রুয়ারি মাসে iOS গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছেছিল। এবার Android গ্রাহকরাও বায়োমেট্রিক পদ্ধতিতে WhatsApp চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন। সম্প্রতি WhatApp ব্যবহার করে নজরদারির কারণে শিরোনামে এসেছে WhatsApp। তখনই নতুন সুরক্ষা ফিচার যোগ হল।

এবার থেকে Android গ্রাহকরা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে WhatsApp চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন। একবার আনলক করার নির্দিষ্ট সময় পরে তা আবার লক হয়ে যাবে। কত সময় পরে WhatsApp আবার ব্লক হবে তা ঠিক করতে পারবে গ্রাহক। আনলক করার সাথে সাথে যেমন আবার লক হয়ে যাওয়ার অপশন থাকবে, তেমনই থাকবে 1 মিনিট অথবা 30 মিনিট পরে নিজে থেকেই লক হওয়ার অপশন থাকবে।

Android গ্রাহকদের ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে WhatsApp চ্যাট সুরক্ষিত রাখতে Settings > Account > Privacy > Fingerprint lock এ গিয়ে ‘Unlock with fingerprint option' সিলেক্ট করতে হবে। শীঘ্রই গোটা বিশ্বের সব Android গ্রাহকের কাছে এই আপডেট পৌঁছে যাবে।

অনেক দিন ধরেই ভারতে পেমেন্ট সার্ভিস লঞ্চের পরিকল্পনা করছে WhatsApp। সম্প্রতি কোম্পানির প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছেন শীঘ্রই ভারতে এই পরিষেবা শুরু হবে। ইতিমধ্যেই গোটা দেশে দশ লক্ষ গ্রাহকের মধ্যে পরীক্ষামুলকভাবে এই পরিষেবা শুরু হয়েছিল।

“অনেকদিন ধরেই ভারতে পরীক্ষামুলকভাবে এই পরিষেবা শুরু হয়েছে। সেখান থেকে অনেক গ্রাহকের মধ্যেই এই পেমেন্ট পদ্ধতিতে আগ্রহ দেখা গিয়েছে। শীঘ্রই ভারতে সব WhatsApp গ্রাহকদের জন্য এই পেমেন্ট লঞ্চের ব্যাপারে আমরা আশাবাদী। শীঘ্রই এই বিষয়ে আরও বেশি তথ্য দিতে পারবো।” বুধবার জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

আরও পড়ুন:

WhatsApp থেকেই হবে পেমেন্ট! কী বললেন মার্ক জাকারবার্গ?

20টি দেশের সরকারি আধিকারিকদের WhatsApp হ্যাকিংয়ে চাঞ্চল্য: রিপোর্ট

10,000 টাকা দামে চাই ভালো ক্যামেরা, ব্যাটারি আর পারফর্মেন্স? সেরা ফোনগুলি দেখে নিন

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.