সুরক্ষায় বিশাল গাফিলতি, এখনই অ্যাপ আপডেট করার পরামর্শ দিচ্ছে WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
সুরক্ষায় বিশাল গাফিলতি, এখনই অ্যাপ আপডেট করার পরামর্শ দিচ্ছে WhatsApp

সব গ্রাহককে নতুন আপডেট ডাউনলোডের পরামর্শ দিয়েছে WhatsApp

হাইলাইট
  • সব গ্রাহককে নতুন আপডেট ডাউনলোডের পরামর্শ দিয়েছে WhatsApp।
  • WhatsApp কল এর মাধ্যমে একাধিক স্মার্টফোনে প্রবেশ করেছে হ্যাকারা
  • Android ও iOS ডিভাইসে এই আপডেট পাঠিয়ে দেওয়া হয়েছে

WhatsApp কল এর মাধ্যমে একাধিক স্মার্টফোনে প্রবেশ করেছে হ্যাকারা। সুরক্ষায় এই বিশাল গাফিলতির জন্য বিশ্বব্যাপী কোটি কোটি গ্রাহকের ফোনের সুরক্ষা বড় প্রশ্নচিহ্নের সামনে দাঁড়িয়ে রয়েছে। তড়িঘড়ি এই সুরক্ষায় গাফিলতি সমাধান করে নতুন আপডেট পাঠিয়েছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। ইতিমধ্যেই সব গ্রাহককে নতুন আপডেট ডাউনলোডের পরামর্শ দিয়েছে WhatsApp।

WhatsApp জানিয়েছে 10 মে সার্ভার সাইড আপডেটের মাধ্যমে এই সুরক্ষা গাফিলতির সমাধান করা হয়েছে। সোমবার সব Android ও iOS ডিভাইসে এই আপডেট পাঠিয়ে দেওয়া হয়েছে। একই সাথে বিশ্বব্যাপী সব WhatsApp গ্রাহকে নিজের ফোনের অ্যাপ আপডেট করার পরামর্শ দিয়েছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি।

WhatsApp এর মাধ্যমে পাঠানো মিসড কল ব্যবহার করে গ্রাহকের ফোনে এই ম্যালওয়্যার পাঠাচ্ছিল হ্যাকাররা। সোমবার এক বিবৃতিতে এই কথা জানিয়েছে কোম্পানি। মে মাসের শুরুতেই এই সমস্যা খুঁজে পাওয়া গিয়েছিল।

সিটিজেন ল্যাবের সুরক্ষা বিশেষজ্ঞ জন স্কট-রেলটন জানিয়েছেন, “এটি খুবই বিপজ্জনক একটি পরিস্থিতি। এখানে গ্রাহকের কিছু করার নেই। ফোনে মিসড কল এলেই ম্যালোয়্যার পৌঁছে যাচ্ছে।”

সিটিজেন ল্যাব সুরক্ষায় এই গাফিলতি খুঁজে পাওয়ার সাথে সাথেই এই সুরক্ষা কোম্পানির সাথে যোগাযোগ করে সমাধান শুরু করে WhatsApp। বিশ্বব্যাপী 150 কোটি গ্রাহক WhatsApp ব্যবহার করেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
#সর্বশেষ খবর
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.