নোটিফিকেশানে বিপ্লব নিয়ে এল WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
নোটিফিকেশানে বিপ্লব নিয়ে এল WhatsApp

Photo Credit: Android Police

নতুন অ্যানড্রয়েড ভার্সানে নোটিফিকেশানে ছবি দেখানো শুরু করল WhatsApp।

হাইলাইট
  • নোটিফিকেশানে ছবি দেখানো শুরু করল WhatsApp
  • শুধুমাত্র Android 9 Pie অপারেটিং সিস্টেমে এই ফিচার কাজ করবে।
  • GIF ও ভিডিওতে কাজ করবে না এই ফিচার

ইতিমিধ্যেই সব Pixel ফোনে পৌঁছে গিয়েছে Android 9.0 Pie আপডেট। নতুন অ্যানড্রয়েড ভার্সানে নোটিফিকেশানে ছবি দেখানো শুরু করল WhatsApp। এর আগেও ইনিলাইন ইমেজ পরীক্ষা করছে জনপ্রিয় মেসেজিং সার্ভিস। কিন্তু নতুন এই ফিচারে নোটিফিকেশানে  ছবি এক্সপ্যান্ড বা কলাপ্স করা যাবে।  আপাতত WhatsApp বিটা গ্রাহকরা এই ফিচার পরীক্ষা করছেন। এর সাথেই এই বিটা আপডেটে নতুন বিস্কুট স্টিকার প্যাক যোগ করেছে WhatsApp

Android Police এ প্রথম এক রিপোর্টে নতুন এই ফিচারের কথা প্রাশিত হয়েছে। তবে শুধুমাত্র Android 9 Pie অপারেটিং সিস্টেমে এই ফিচার কাজ করবে। এই ফিচারে নোটিফিকেশানে যে কোন ছবি একপ্যান্ড বা কলাপ্স করা যাবে। নোটিফিকেশানে মেসেজের বাকি অংশ আগের মতোই দেখা যাবে। তবে GIF ও ভিডিওতে কাজ করবে না এই ফিচার। আগের মটই নোটিফিকেশানে একটি আইকন দিয়ে জানিয়ে দেওয়া হবে GIF বা ভিডিও নোটিফিকেশানের কথা।

এই  রিপোর্টে  জানানো হয়েছে শুধুমাত্র Android 9.0 Pie অপারেটিং সিস্টেমেই এই ফিচার কাজ করবে। এই মুহুর্তে বাজারে থাকা প্রায় সব ফোনেই Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম চলে। আপনার ফোনে Android 9.0 Pie আপডেট না পৌঁছালে এই ফিচার ব্যবহার থেকে বঞ্চিত থেকে যাবেন।

অন্য এক রিপোর্টে জানানো হয়েছে WhatsApp এ নতুন আপডেটে বিস্কুট স্টিকার প্যাক যোগ হয়েছে। ইতিমধ্যেই অন্যান্য মেসেজিং প্ল্যাটফর্মে বেশ জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। এবার WhatsApp এও পা রাখল জনপ্রিয় এই স্টিকার প্যাক।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.