ভারত সহ পাঁচটি দেশে এয়ার ট্যাক্সি পরিষেবা শুরু করবে Uber

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার শেয়ার রেডিট কমেন্ট
ভারত সহ পাঁচটি দেশে এয়ার ট্যাক্সি পরিষেবা শুরু করবে Uber

Uber জানিয়েছে শুরুতে পাঁচটি দেশে আকাশে ট্যাক্সি ওড়ানো প্রজেক্ট শুরু হবে।

হাইলাইট

  • শিঘ্রই ভারতের আকাশে ট্যাক্সি নিয়ে আসতে চলেছে Uber
  • পাঁচটি দেশে এয়ার ট্যাক্সি লঞ্চ করবে কোম্পানি
  • এই পাঁচটি দেশ হল জাপান, অস্ট্রেলিয়া, ব্রাজিল, ফ্রান্স ও ভারত

সিটবেল্ট বেঁধে বসে আকাশে উড়ে ট্যাক্সি চড়ার প্রস্তুতি শুরু করে দিন। শিঘ্রই ভারতের আকাশে ট্যাক্সি নিয়ে আসতে চলেছে Uber। বৃহষ্পতিবার Uber জানিয়েছে আপাতত পাঁচটি দেশে এয়ার ট্যাক্সি লঞ্চ করবে কোম্পানি। এই পাঁচটি দেশের মধ্যেই অন্যতম ভারত। আগামী পাঁচ বছরের মধ্যে ভারতের শহরের আকাশে ট্যাক্সি ওড়াবে Uber।

Uber জানিয়েছে শুরুতে পাঁচটি দেশে আকাশে ট্যাক্সি ওড়ানো প্রজেক্ট শুরু হবে। এই পাঁচটি দেশ হল জাপান, অস্ট্রেলিয়া, ব্রাজিল, ফ্রান্স ও ভারত। বৃহষ্পতিবার টোকিওতে এক ইভেন্টে এই কথা জানিয়েছে Uber।

শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাস ও লস এঞ্জালেসের সাথেই এই পাঁচটি দেশের মধ্যে থেকে বেছে নেওয়া একটি শহরে এই পরিষেবা শুরু হবে।

 

“ভারতের মুম্বাই, দিল্লি, বেঙ্গালুরু বিশ্বের সবথেকে ঘনবসতিপূর্ণ শহরগুলির অন্যতম। এই শহরগুলিতে কয়েক কিইলোমিটার রাস্তা যেতে কয়েক ঘন্টা সময় লেগে যায়। Uber Air এর মাধ্যমে এই সব শহরের যাত্রা সময় বিপুলভাবে কমিয়ে নিয়ে আসা সম্ভব।” এক বিবৃতিতে জানিয়েছে Uber।

আগামী পাঁচ বছরের মধ্যেই এই সব শহরের গ্রাহকরা একটি বোতামে চাপ দিয়ে নিজের উড়ান বুক করতে পারবেন।

ইতিমধ্যেই ডালাস ও লস অ্যাঞ্জেলাসে এই পরিষেবা শুরু করার কথা জানিয়েছে Uber। মে মাসে এক ইভেন্টে এই কথা জানিয়েছিল কোম্পানিটি।। এবার এই পাঁচটি দেশের মধ্যে থেকে পছন্দ করা একটি শহরে আকাশে ট্যাক্সি পরিষেবা শুরু করবে Uber।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: தமிழ்
 
 

বিজ্ঞাপন