দেড়শো কোটির বেশি ডাউনলোড! ভারতে জনপ্রিয়তার শিখরে TikTok

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
দেড়শো কোটির বেশি ডাউনলোড! ভারতে জনপ্রিয়তার শিখরে TikTok

বিশ্বব্যাপী দেড়শো কোটি ডাউনলোড অতিক্রম করেছে TikTok

হাইলাইট
  • চলতি বছর শুধুমাত্র ভারত থেকেই মোট 27.76 কোটি নতুন গ্রাহক পেয়েছে TikTok
  • যা 2019 সালে বিশ্বব্যাপী মোট নতুন TikTok গ্রাহকের 45 শতাংশ
  • 2019 সালে নতুন TikTok গ্রাহকের নিরিখে দুই নম্বরে রয়েছে চিন

জনপ্রিয়তার শিখরে TikTok। কোম্পানির জনপ্রিয়তার মুকুটে আরও একটি নতুন পালক যোগ হল। সম্প্রতি বিশ্বব্যাপী দেড়শো কোটি ডাউনলোড অতিক্রম করেছে TikTok। Apple App Store আর Google Play Store থেকে বিশ্বব্যাপী মোট দেড়শো কোটি গ্রাহক এই ছোট ভিডিও স্ট্রিমিং অ্যাপ ডাউনলোড করেছেন। এর মধ্যে ভারতে 31 শতাংশ গ্রাহক রয়েছেন। এই দেশে মোট 46.68 গ্রাহক স্মার্টফোনে TikTok ইন্সটল করেছেন। 2019 সালে বিশ্বব্যাপী মোট 61.4 কোটি গ্রাহক এই অ্যাপ ইন্সটল করেছেন।

Sensor Tower এ প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে 2019 সালে নতুন গ্রাহকের ক্ষেত্রে এক নম্বরে রয়েছে ভারত। চলতি বছর শুধুমাত্র ভারত থেকেই মোট 27.76 কোটি নতুন গ্রাহক পেয়েছে TikTok। যা 2019 সালে বিশ্বব্যাপী মোট নতুন TikTok গ্রাহকের 45 শতাংশ। 2019 সালে নতুন TikTok গ্রাহকের নিরিখে দুই নম্বরে রয়েছে চিন। এই সময়ে চিনে মোট 4.55 কোটি নতুন গ্রাহক TikTok ব্যবহার শুরু করেছেন। মোট 3.76 কোটি নতুন গ্রাহক যোগ করে এই তালিকায় তিন নম্বরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

“2019 সালে 27.76 কোটি ডাউনলোডের মাধ্যমে এক নম্বরে রয়েছে ভারত। যা বিশ্বব্যাপী TikTok ইন্সটলের 45 শতাংশ। কোম্পানির সর্বকালীন ডাউনলোডের 59.5 শতাংশ ভারত থেকে হয়েছে। চলতি বছর TikTok অ্যাপ ডাউনলোডে দুই নম্বরে রয়েছে চিন। চলতি বছর মোট ডাউনলোডের 7.4 শতাংশ চিন থেকে হয়েছে। প্রায় 6 শতাংশ ডাউনলোডের মাধ্যমে এই তালিকায় তিন নম্বরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।” জানানো হয়েছে রিপোর্টে।

যদিও থার্ড পার্টি অ্যাপ স্টোরের তথ্য এই রিপোর্টে পাওয়া যায়নি। শুধুমাত্র Google Play Store আর Apple App Store থেকে পাওয়া ডাউনলোডের তথ্যের ভিত্তিতে এই রিপোর্ট প্রকাশ করেছে Sensor Tower। চলতি বছর মোট ডাউনলোডেড অ্যাপের তালিকায় তিন নম্বরে রয়েছে TikTok। 2019 সালে মোট 61.4 কোটি বার এই অ্যাপ ডাউনলোড হয়েছে। এই তালিকায় 70.74 কোটি ডাউনলোডের মাধ্যমে এক নম্বরে রয়েছে WhstsApp। 63.62 কোটি ডাউনলোডের মাধ্যমে এই তালিকায় দুই নম্বরে রয়েছে Facebook Messenger। তিন নম্বরে TikTok এর পরেই চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে Facebook আর Instagram।

আরও পড়ুন:

ভিডিও পাঠিয়ে চলছে হ্যাকিংয়ের চেষ্টা! সুরক্ষিত থাকতে এখনই আপডেট করুন WhatsApp

লঞ্চের আগেই ফাঁস হল Realme 5s ফোনের স্পেসিফিকেশন

কেন পিছিয়ে গেল Redmi K30 লঞ্চ?

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.