নিষিদ্ধ হয়েছে TikTok, প্রতিদিন কোম্পানির ক্ষতির পরিমান জানেন?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
নিষিদ্ধ হয়েছে TikTok, প্রতিদিন কোম্পানির ক্ষতির পরিমান জানেন?

TikTok নিষিদ্ধ হওয়ার ফলে গোটা দেশে 250 কর্মচারী চাকরি খোয়াতে পারেন

সম্প্রতি মাদ্রাজ হাই কোর্টের নির্দেশে গোটা দেশে নিষিদ্ধ হয়েছে TikTok। এর ফলে প্রতিদিন 5 লক্ষ মার্কিন ডলার (প্রায় 3.5 কোটি টাকা) ক্ষতির সম্মুখীন হচ্ছে TikTok এর ডেভেলপার Beijing Bytedance Technology Co। কোম্পানি জানিয়েছে আদালতের এই সিদ্ধান্তের ফলে গোটা দেশে 250 কর্মচারীর চাকরি প্রশ্নচিহ্নের সামনে দাঁড়িয়ে আছে।

TikTok এর মাধ্যমে গ্রাহক ছোট ভিডিও তৈরী করে তার মধ্যে স্পেশান এফেক্ট যোগ করে শেয়ার করতে পারেন। এই মুহুর্তে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ TikTok। ভারতে প্রায় 30 কোটি গ্রাহক TikTok ডাউনলোড করেছেন। বিশ্বব্যাপী 100 কোটি গ্রাহক ইতিমধ্যেই ডাউনলোড করেছেন TikTok।

গত সপ্তাহে আদালতের রায় অনুযায়ী গোটা দেশে TikTok ডাউনলোড নিষিদ্ধ হয়েছিল। পর্নোগ্রাফিকে প্রশ্রয় দেওয়ার অভিযোগে ভারতে এই অ্যাপ নিষিদ্ধ হয়েছে। আদালতের নির্দেশের পরেই Play Store ও App Store থেকে TikTok সরিয়ে দেওয়া হয়।

আদালতের এই নির্দেশ অন্যান্য সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলির কপালেও চিন্তার ভাঁজ ফেলেছে। Play Store ও App Store এ TikTok অ্যাপ ফিরিয়ে আনার আবেদন জানিয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন করেছে চিনের কোম্পানিটি।

ভারতে TikTok নিষিদ্ধ হওয়ার ফলে প্রতিদিন 5 লক্ষ মার্কিন ডলার ক্ষতির সম্মুখীন হচ্ছে চিনের কোম্পানিটি। এর ফলে লগ্নিকারী ও বিজ্ঞাপনদাতাদের কাছেও অ্যাপ সম্পর্কে খারাপ বার্তা পৌঁছাচ্ছে।

“নিষিদ্ধ হওয়ার পরে গোটা ভারতে বিপুল হারে TikTok এর জনপ্রিয়তা কমতে শুরু করেছে। প্রতিদিন প্রায় 10 লক্ষ গ্রাহক TikTok ব্যবহার বন্ধ করছেন। নিষিদ্ধ হওয়ার পরে প্রায় 60 লক্ষ গ্রাহক ডাউনলোড করতে চাইলেও এই অ্যাপ ডাউনলোড করতে পারেন নি।” জানিয়েছে কোম্পানি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন