সুরক্ষার বজ্র আঁটুনি, নতুন mAadhaar অ্যাপ নিয়ে এল UIDAI

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
সুরক্ষার বজ্র আঁটুনি, নতুন mAadhaar অ্যাপ নিয়ে এল UIDAI

নতুন mAadhaar অ্যাপ নিয়ে এল UIDAI

Android ও iOS গ্রাহকদের জন্য mAadhaar অ্যাপের নতুন ভার্সান লঞ্চ করল UIDAI। আধারের সুরক্ষা নিশ্চিত করতে নতুন অ্যাপ লঞ্চ করা হয়েছে। যে সব নাগরিক এখনও পুরনো mAadhaar অ্যাপ ব্যবহার করছেন সবাইকে যত শীঘ্র সম্ভব এই অ্যাপ আপডেট করার পরামর্শ দিয়েছে UIDAI। এছাড়াও কোন থার্ড পার্টি অ্যাপ সাপোর্ট করবে না UIDAI।

নতুন mAadhaar অ্যাপ ব্যবহার করে আধার পুনরায় প্রিন্ট করার আবেদন জানানো যাবে। এছাড়াও অফলাইনে ইকেওয়াইসি, কিউআর কোড দেখানো, ঠিকানা আপডেট করা, ই-মেল ভেরিফাই করা, ইউআইডি / ইআইডি পাওয়ার মতো কাজ করা যাবে। এছাড়াও অনলাইনে আধার সম্পর্কিত বিভিন্ন আবেদনের স্ট্যাটাস দেখে নেওয়া যাবে নতুন mAadhaar অ্যাপ থেকে।

13 টি ভাষায় নতুন mAadhaar অ্যাপ ব্যবহার করা যাবে। ইংরাজি সহ 12 টি প্রাদেশিক ভাষায় এই অ্যাপ ব্যবহারের সুযোগ করে দিয়েছে UIDAI। হিন্দি, বাংলা, ডি, উর্দু, তেলেগু, তামিল, মালায়ালাম, কন্নড়, গুজরাটি, পাঞ্জাবি, মারাঠি এবং অসমিয়া ভাষায় নতুন mAadhaar অ্যাপ ব্যবহারের সুবিধা থাকছে।

নতুন mAadhaar অ্যাপ ব্যবহার করে নাগরিক নিজের বায়োমেট্রিক অথেনটিকেশন লক অথবা আনলক করতে পারবেন।

ব্যক্তিগত আধার সার্ভিসের জন্য mAadhaar অ্যাপ থেকে নিজের আধার প্রোফাইলে লগ ইন করতে হবে। যদিও এই অ্যাপ ইন্সটল করতে আধার থাকা বাধ্যতামূলক নয়। mAadhaar অ্যাপে লগ ইন করতে ফোন নম্বরের সাথে আধার সংযুক্ত থাকতে হবে। ফোন নম্বরে আসা ওটিপি ব্যবহার করে লগ ইন করা যাবে।

আরও পড়ুন:

আধার কার্ডে তথ্য বদল করতে কোন কোন নথি জমা দিতে হবে? দেখে নিন এক ঝলকে

আধার নম্বরের সাথে প্যান লিঙ্ক করবেন কীভাবে? এক ক্লিকে মুশকিল আসান

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.