বাংলা ভাষায় ইন্টারনেট ব্যবহার আরও সহজ করে দিল মুকেশের Jio

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
বাংলা ভাষায় ইন্টারনেট ব্যবহার আরও সহজ করে দিল মুকেশের Jio

সাধারন মানুষের হাতের মুঠোয় ইন্টারনেট পৌঁছে দিতে সফল হয়েছেন মুকেশ আম্বানি

হাইলাইট
  • নতুন ব্রাউজার অ্যাপ লঞ্চ করল Jio
  • আটটি ভারতীয় ভাষায় ব্রাউজিং করা যাবে
  • Google Play থেকে Jio Browser ডাউনলোড করা যাবে

নতুন ব্রাউজার অ্যাপ লঞ্চ করল Jio। হালকা পাতলা এই ব্রাউজার ব্যবহার করে জলদি ইন্টারনেট ব্যবহার করা যাবে। আপাতত Android ডিভাইসে Jio Browser ব্যবহার করা যাবে। আটটি ভারতীয় ভাষায় ব্রাউজিং করা যাবে। গোপনে ব্রাউজিং এর জন্য থাকছে ইনকগনিটো মোড। ডাউনলোড ম্যানেজার ও সোশ্যাল মিডিয়া শেয়ার ফিচার থাকছে এই ব্রাউজারে।

 

আরও পড়ুন: বছরের শুরুতেই তিনটি নতুন ফিচার যোগ হল WhatsApp এ

 

ব্রাউজারের অন্যান্য সব ফিচার থাকলেও Jio Browser এর প্রধান আকর্ষন আটটি প্রাদেশিক ভাষায় ইন্টারনেট ব্রাউজিং। বাংলা, গুজরাটি, হিন্দি, কন্নড়, মালায়ালাম, মারাঠি, তামিল ও তেলেগু ভাষায় ইন্টারনেট ব্রাউজ করা যাবে। তবে এই ব্রাউজার ডাউনলোডের পরে শুরুতে ইংরাজি ভাষায় ব্যবহার করতে হবে।

তবে একবার ভাষা বদল করার পরে শুধু ইন্টারফেসের ভাষা বদল না করে খবর সহ সব ধরনের কনটেন্টের ভাষা বদলে যাবে। গুগল ও ফেসবুকের মতো ওয়েবসাইট নিজের ভাষায় ব্যবহার করতে পারবেন।

 

আরও পড়ুন: 48MP ক্যামেরা আর নতুন ডিসপ্লে সহ জানুয়ারিতে ভারতে আসছে Honor View 20

jiobrowser gadgets 360 Jio Browser

Jio Browser এ শুরু থেকেই কোম্পানির সব সার্ভিস বুকমার্ক করা থাকবে। সাথে থাকছে NDTV, Amazon.in এর মতো কিছু ওয়েবসাইট। পরে আলাদা করে বুকমার্ক সেভ করা সম্ভব।

 

আরও পড়ুন: নতুন রঙে বিক্রি শুরু হল Realme U1, সাথে বিনামূল্যে মিলছে Realme Buds

 

Google Play থেকে Jio Browser ডাউনলোড করা যাবে। Android 5.0 Lollipop বা তার বেশি ভার্সানে কাজ করবে এই অ্যাপ। Jio Browser এর সাইজ 4.8 MB।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.