Google Tez এর নাম বদলে হবে Google Pay: অ্যাপ থেকেই লোন দেবে Google

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
Google Tez এর নাম বদলে হবে Google Pay: অ্যাপ থেকেই লোন দেবে Google

গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চের পর থেকে Google Tez এর মাধ্যমে মোট 75 কোটি ট্রানজাকশান হয়েছে।

হাইলাইট
  • Google Tez এর নাম বদলে হল Google Pay
  • Google Pay অ্যাপ থেকে লোন দেওয়ার ব্যবস্থা করবে Google
  • জানিয়েছে এই মুহুর্তে 2.2 কোটি গ্রাহক Google Tez ব্যবহার করেন

 

Google Tez এর নাম বদলে হল Google Pay। মঙ্গলবার নতুন দিল্লিতে ভারতের জন্য বিশেষ এক ইভেন্টে এই কথা জানিয়েছে Google। দীপাবলীর আগেই ভারতে 150,000 রিটেল স্টোরে Google Pay ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে। এবার থেকে Google Ads এর টাকা Google Pay থেকে দেওয়া যাবে। কোম্পানি জানিয়েছে সারা ভারতে প্রায় 1 কোটি 20 লক্ষ ক্ষুদ্র ব্যবসায়ী ইতিমধ্যেই Google Tez ব্যবহার করছেন। যা নাম বদলে Google Pay হয়েছে।

Google এর তরফ থেকে সিজার সেনগুপ্ত বলেন, “আপনি এই অ্যাপ এ যা ব্যবহার করতে ভালোবাসেন সব এক থাকবে।” তিনি বলেন Google Tez এর শুধুই নাম বদলাবে। ফিচারের দিক থেকে একই থাকবে Google Pay।

এর সাথেই Federal Bank, HDFC Bank, ICICI Bank, Kotak Mahindra Bank সহ একাধিক ব্যাঙ্কের সাথে হাত মিলিয়ে Google Pay অ্যাপ থেকে লোন দেওয়ার ব্যবস্থা করবে Google। আগে থেকে অনুমোদন করা এই লোন শুধুমাত্র ব্যাঙ্কের মাধ্যমে ব্যাঙ্কের গ্রাহকদের দেওয়া হবে। কয়েক সপ্তাহের মধ্যেই গ্রাহকরা Google Pay অ্যাপ থেকে লোন নিতে পারবেন।

এই ইভেন্টে Google জানিয়েছে এই মুহুর্তে 2.2 কোটি গ্রাহক Google Tez ব্যবহার করেন। গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চের পর থেকে Google Tez এর মাধ্যমে মোট 75 কোটি ট্রানজাকশান হয়েছে। কোম্পানির দাবি Google Tez লঞ্চের পরে BHIM UPI ট্রানজাকশানের পরিমান 14 গুন বৃদ্ধি পেয়েছে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন Google Pay পানে গ্রাহকের ফোন আই অ্যাপ পৌঁছে যাবে। এবার থেকে দোকানে কেনাকাটা করার সময় আরও সহজে Google Pay ব্যবহার করা যাবে। দোকানদান তার ট্রানজাকশান ইতিহাসের সাথেই প্রত্যেক গ্রাহকের ছবি ও কে কত টাকা দিয়েছেন তার তালিকা পেয়ে যাবেন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.