ট্রেনে, বাসে চড়ার সময় কাজে লাগবে Google Maps এর এই ফিচার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
ট্রেনে, বাসে চড়ার সময় কাজে লাগবে Google Maps এর এই ফিচার

Google Maps এর নতুন ফিচার ব্যবহার করে প্রিয়জনের সাথে বাস বা ট্রেনে চড়ার সময় লাইভ লোকেশান শেয়ার করতে পারবেন

হাইলাইট
  • বাস ও ট্রেনে সফরের সময় লাইভ লোকেশান শেয়ার করা যাবে
  • আপাতত শুধুমাত্র Android গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন
  • কখন গন্তব্যে পৌঁছাবে তা জানিয়ে দেবে Google Maps

বাস ও ট্রেনে সফরের সময় এবার Google Maps এর মাধ্যমে লাইভ লোকেশান শেয়ার করা যাবে। এর মাধ্যমেই কখন গন্তব্যে পৌঁছাবে তা জানিয়ে দেবে Google Maps। আগের লাইভ লোকেশানের সাথে এক্সটেনশানের মাধ্যমে নতুন এই ফিচার যোগ হয়েছে Google Maps এ। আপাতত শুধুমাত্র Android গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে খুব শিঘ্রই এই ফিচার iOS ডিভাইসে পৌঁছে যাবে। নতুন এই ফিচার ব্যবহারের জন্য Android ডিভাইসে Google Maps অ্যাপ আপডেট করা বাধ্যতামূলক।

Google Maps এর নতুন ফিচার ব্যবহার করে প্রিয়জনের সাথে বাস বা ট্রেনে চড়ার সময় লাইভ লোকেশান শেয়ার করতে পারবেন। লাইভ কোকেশানের সাথেই আপনি কখন গন্তব্যে পৌঁছাবেন তা প্রিয়জনকে জানিয়ে দেবে Google Maps। Facebook Messenger বা WhatsApp এর মতো থার্ড পার্টি সফটওয়্যারের মাধ্যমে লোকেশান শেয়ার করা যাবে। নতুন এই ফিচার ব্যবহারের জন্য Google Maps এর মধ্যে নেভিগেশান শুরু করে ডান দিকে নীচে ‘Share Trip' সিলেক্ট করতে হবে। এরপরে তালিকায় WhatsApp বা Messenger এর মতো অ্যাপ ব্যবহার করে প্রিওয়জনের সাথে তা শেয়ার করতে হবে।

google maps share live location bus train journey update gadgets 360 Google Maps

এই বছর মার্চ মাসে Google Maps ব্যবহার করে লাইভ লোকেশান শেয়ার করার অপশান শুরু হয়েছিল। সেই ফিচারকেই আরও প্রসারিত করল নতুন এই আপডেট।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.