PUBG কে চ্যালেঞ্জ জানিয়ে স্মার্টফোনে পৌঁছাল Fortnite

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
PUBG কে চ্যালেঞ্জ জানিয়ে স্মার্টফোনে পৌঁছাল Fortnite

হাইলাইট

  • আগে মোবাইলে Fortnite খেলতে ইনভাইট লাগত
  • Google Play Store এ এই গেম পাওয়া যাবে না
  • PUBG গেমের প্রধান প্রতিদ্বন্দ্বী Fortnite

 

জনপ্রিয়তায় ধরাছোঁইয়ার বাইরে চল যাচ্ছে PUBG। আর তাই হাত হুটিয়ে বসে নেই PUBG র প্রতিযোগী Fortnite। এতদিন শুধুমাত্র কম্পিউটার থেকেই খেলা যেত এই গেম। মোবাইলের জন্য Fortnite লঞ্চ হল এই গেম ইনস্টলের জন্য অন্য Fortnite খেলোয়াড়ের কাছ থেকে আমন্ত্রণ পাওয়া বাধ্যতামূলক ছিল। এবার আমন্ত্রণের ঝামেলা থেকে মুক্তি পেল Fortnite গেম। Epic কোম্পানি  Fortniteগেম ডেভেলপ করেছে। Epicএর নিজস্ব ওয়েবসাইট ও Samsung স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে এই গেম। শুধুমাত্র Samsung Galaxy ফোন গ্রাহকরা Samsung স্টোর থেকে এই গেম ডাউনলোড করতে পারবেন। তবে এখনো Play Store এ পৌঁছায়নি Fortnite। নতুন এই গেমের সাইজ মাত্র 4MB হলেও গেম অন্সটল করার পরে 1.88GB ডাটা ডাউনলোড করলে তবেই মোবাইলে Fortnite খেলা যাবে।

মোবাইলে Fortnite খেলার জন্য যা প্রয়োজনীয়

  • Android 8.0 বা তার বেশী অপারেটিং সিস্টেম, 64 bit
  • 4GB বা তার বেশি RAM
  • Adreno 530 বা তার বেশি GPU, অথবা Mali-G71 MP20, Mali-G72 MP12 বা তার বেশি GPU

কোম্পানি জানিয়েছে এখনই Google Play Store থেকে Fortniteডাউনলোড করা যাবে না। এর পরিরর্তে Samsung Store থেকেই ডাউনলোড করা যবে এই গেম।  Epicএর তরফ থেকে জানানো হয়েছে ওপেন প্ল্যাটফর্মে বিশ্বাসী নন তাঁরা। সেই কারনেই Play Store থেকে গেম ডাউনলোড করায় বিশেষ আগ্রগী নয় কোম্পানি।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন